Zee ২৪ ঘণ্টার খবরের জের, কমল লোকাল ট্রেনের ভাড়া, এখন কত টাকা গুনতে হবে?

মেমু লোকাল ট্রেনের ভাড়া বাড়ে প্রায় তিনগুণ। 

Updated By: Nov 2, 2021, 06:53 PM IST
 Zee ২৪ ঘণ্টার খবরের জের, কমল লোকাল ট্রেনের ভাড়া, এখন কত টাকা গুনতে হবে?

নিজস্ব প্রতিবেদন: লোকাল ট্রেনের বর্ধিত ভাড়া কমালো রেল। Zee ২৪ ঘণ্টার খবরের জেরে মেমু (Mainline Electric Multiple Unit) লোকাল ট্রেনের ভাড়া কমল রেল। বহাল থাকছে আগেরই ভাড়া। ঘোষণা  পূর্ব রেলের। 

এই বিষয়ে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানান, মেমু ও প্যাসেঞ্জার ট্রেনের ভাড়া নিয়ে একটা বিভ্রান্তি তৈরি হয়েছে। কিন্তু আগের ভাড়াই বহাল থাকছে। লোকাল ট্রেনের বর্ধিত ভাড়া কমে যাওয়ায় খুশি সাধারণ যাত্রীরা। 

আরও পড়ুন: রাজ্যে প্রধান বিরোধী BJP-ই তো? চারে তিন কেন্দ্রে জব্দ জামানত, ময়নাতদন্ত Zee ২৪ ঘণ্টার

আরও পড়ুন: WB By-poll Results: ভোট সন্ত্রাসে ভরাডুবি, তিন আসনে জামানত জব্দের ব্যাখ্যায় Dilip-Samik

কোভিড আবহে দীর্ঘ সাড়ে পাঁচ মাস বন্ধ থাকার পর রবিবার থেকে রাজ্যে লোকাল ট্রেনের চাকা গড়ায়। তবে সোমবার লোকাল ট্রেনে উঠলেই তিনগুণ ভাড়া গুণতে হয় যাত্রীদের। সমস্যায় পড়েন বহু মানুষ। কিন্তু এই ভাড়াবৃদ্ধির ক্ষেত্রেও বৈপরীত্য দেখা যায়। বর্ধমান-হাওড়া মেইন এবং কর্ড শাখায় লোকাল ট্রেনের ভাড়া বাড়ানো হয়নি। কিন্তু বর্ধমান-রামপুরহাট কিংবা বর্ধমান-আসানসোল রেলপথে লোকাল ট্রেনের ভাড়া তিনগুণ বেড়ে যায়। যেখানে বর্ধমান থেকে গুসকরা, এতদিন লোকাল ট্রেনের ভাড়া ছিল ১০ টাকা। 

কিন্তু সোমবার থেকে একলাফে ভাড়া বেড়ে হয় ৩০ টাকা। ঠিক তেমনই বর্ধমান-বোলপুর স্টেশন পর্যন্ত ভাড়া ছিল ১৫ টাকা। সোমবার থেকে তা বেড়ে হয় ৩৫ টাকা। বর্ধমান-হাওড়া মেইন এবং কর্ড শাখায় EMU (Electric Multiple Unit) লোকাল ট্রেন চলায় সেখানে ভাড়া বাড়েনি। কিন্তু যে শাখায় মেমু (Mainline Electric Multiple Unit) লোকাল ট্রেন চলে, সেখানে তিনগুণ ভাড়া বাড়ে। অন্যদিকে বর্ধমান-কাটোয়া শাখায় যেহেতু EMU (Electric Multiple Unit) চলে, তাই সেখানেও যাত্রী ভাড়া অপরিবর্তিত থাকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.