ইস্ট-ওয়েস্ট মেট্রোর প্রথম পর্যায়ের পরিষেবা শুরু হতে অপেক্ষা আর মাত্র কয়েকদিনের

সূত্রের খবর, আর কিছুদিনের মধ্যেই মিলবে ইস্ট-ওয়েস্ট মেট্রোর প্রথম পর্যায়ের পরিষেবা চালুর ছাড়পত্র। মঙ্গলবার দিনভর পরিদর্শন করার পর এমনই ইঙ্গিত দিয়েছেন রেলওয়ে সেফটির কমিশনার। 

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: Jul 24, 2019, 07:04 PM IST
ইস্ট-ওয়েস্ট মেট্রোর প্রথম পর্যায়ের পরিষেবা শুরু হতে অপেক্ষা আর মাত্র কয়েকদিনের

নিজস্ব প্রতিবেদন: ইতিমধ্যেই নিয়ম মেনে ১০০০ ঘণ্টা ট্রায়াল রান সম্পূর্ণ হয়েছে ইস্ট-ওয়েস্ট মেট্রোর। মঙ্গলবার শুরু হয়েছে চূড়ান্ত পর্যায়ের ট্রায়াল রানও। সূত্রের খবর, আর কিছুদিনের মধ্যেই মিলবে ইস্ট-ওয়েস্ট মেট্রোর প্রথম পর্যায়ের পরিষেবা চালুর ছাড়পত্র। মঙ্গলবার দিনভর পরিদর্শন করার পর এমনই ইঙ্গিত দিয়েছেন রেলওয়ে সেফটির কমিশনার। 

তবে চূড়ান্ত পরিষেবা চালুর আগে যাত্রী সুরক্ষার বিষয়টি খতিয়ে দেখার কথা বলা হয়েছে। অন্যদিকে সল্টলেক স্টেডিয়াম ও বেঙ্গল কেমিক্যাল এই দুটি স্টেশনকে দমকলের চূড়ান্ত  ছাড়পত্র দেওয়া এখনও বাকি। এই কাজগুলি সম্পূর্ণ হলেই প্রথম পর্যায়ের পরিষেবা চালু হবে বলে জানা গিয়েছে। 

আরও পড়ুন: ধর্মতলায় ঝাঁঝালো গন্ধের আতঙ্ক! গন্ধের উত্স কোথায়, গ্যাস লিক?

প্রথম পর্যায়ে সল্টলেক সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত মোট ৬টি স্টেশনে শুরু হবে মেট্রো চলাচল। ইতিমধ্যে ভাড়াও স্থির হয়ে গিয়েছে। এ ক্ষেত্রে মেট্রোয় উঠলেই দিতে হবে ৫ টাকা। ২-৫ কিলোমিটারের জন্য ১০ টাকা, ৫-১০ কিলোমিটারে ২০-১০ কিলোমিটারের বেশি হলে ৩০ টাকা ভাড়া দিতে হবে যাত্রীদের। সব মিলিয়ে কাজ এগিয়ে গিয়েছে অনেকটাই। এখন শুধু চূড়ান্ত ছাড়পত্র পাওয়ার অপেক্ষা। আগামী অগাস্টেই তা মিলবে বলে আশা মেট্রো কর্তৃপক্ষের।

.