বাজেটে মুসলিমদের বরাদ্দ বেশি, মমতা সকালে নমাজ পড়েন, বিকেলে পুজো দেন: দিলীপ

হিন্দু ধর্মের উদারতার কথাও স্মরণ করিয়ে দিয়েছেন মমতা। 

Reported By: অঞ্জন রায় | Updated By: Feb 20, 2020, 11:14 PM IST
বাজেটে মুসলিমদের বরাদ্দ বেশি, মমতা সকালে নমাজ পড়েন, বিকেলে পুজো দেন: দিলীপ

নিজস্ব প্রতিবেদন: ধর্মের নামে মেরুকরণের রাজনীতি যারা করে , তাদের মগজে মরুভূমি। নাম না করে বিজেপিকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী। ভারত সেবাশ্রম সংঘের অনুষ্ঠানের মঞ্চ দাঁড়িয়ে বললেন, সংখ্যালঘু নয়, তিনি মানবতা তোষণে বিশ্বাসী। মমতাকে জবাব দিতে গিয়ে ফের একবার সংখ্যালঘু তোষণের অভিযোগ করেছেন দিলীপ ঘোষ। বিজেপির রাজ্য সভাপতির কটাক্ষ, উনি সকালে নমাজ পড়েন, বিকেলে পুজো দেন। 

মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মুসলিম তোষণের অভিযোগ করে থাকে বিজেপি। বৃহস্পতিবার  স্বামী প্রণবানন্দ মহারাজের ১২৫তম জন্মবার্ষিকী উপলক্ষে নেতাজি ইন্ডোরে ভারত সেবাশ্রম সংঘের অনুষ্ঠানে সেই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন,''আমি না কি মুসলিম তোষণ করি! আমি মানবতাকে তোষণ করি। রক্ত দিয়ে দেশকে রক্তাক্ত করা উচিত নয়।'' তার পাল্টা দিলীপ ঘোষ বলেন,''অভিযোগ করার দরকার নেই। তার প্রমাণ রাজ্যে রাজনৈতিক পরিবর্তন হচ্ছে। সবাই জানে উনি ডিভাইড অ্যান্ড রুল নীতি শুরু করেছেন। ইমাম, মোয়াজ্জেম ভাতা থেকে সংবিধান অবজ্ঞা করে মুসলিমদের ওবিসি শ্রেণিতে সংরক্ষণ দিয়েছেন। বাজেটে কত টাকা বরাদ্দ হয়েছে এসসি-এসটি খাতে? মুসলিমদের জন্য বেশি বরাদ্দ করেছেন। অথচ এরাজ্যে এসটি ৫০ শতাংশ। আর ২৭ শতাংশ মুসলিম।''

হিন্দু ধর্মের উদারতার কথাও স্মরণ করিয়ে দিয়েছেন মমতা। সেনিয়ে দিলীপের কটাক্ষ, ওনার বাণী কেউ শুনতে চান না। সকালে নমাজ পড়েন, বিকেলে পুজো দেন। যেখানে রাজনীতি করার কথা, সেখানে ধর্মের কথা বলেন। ধর্মের জায়গায় রাজনীতির কথা বলছেন। শোকসভায় গিয়ে রাজনীতি করছেন। কতটা হতাশ, নিরাশ ও অসফল, তার প্রমাণ পাচ্ছি! রাজনৈতিক মহলের মতে, রাজ্য়ে মেরুকরণের ফায়দা লোকসভা ভোটে তুলেছে বিজেপি। একুশেও বিজেপির হাতিয়ার মেরুকরণ। তা স্পষ্ট দিলীপের মন্তব্যেই। 

আরও পড়ুন- এ তো পেহলি ঝাঁকি হ্যায়, পুরি ফিল্ম বাকি হ্যায়, যাদবপুরের ফলে উচ্ছ্বসিত দিলীপ 

.