Dilip Ghosh On Victoria Invitation: 'আমাদেরও ডাকা হয় না', ভিক্টোরিয়ায় 'আমন্ত্রণ' বিতর্কে পাল্টা দিলীপ

"গতবার প্রধানমন্ত্রীর উপস্থিতিতে জয় শ্রী রাম ধ্বনি ওঠায় অপমানিত বোধ করেছিলেন। তাহলে কেন এবারে আবার আমন্ত্রণ না পেয়ে হাহাকার করছেন!"

Updated By: May 5, 2022, 11:13 AM IST
Dilip Ghosh On Victoria Invitation: 'আমাদেরও ডাকা হয় না', ভিক্টোরিয়ায় 'আমন্ত্রণ' বিতর্কে পাল্টা দিলীপ

নিজস্ব প্রতিবেদন : ভিক্টোরিয়া মেমোরিয়ালে আমন্ত্রণ বিতর্কে মুখ খুললেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। পাল্টা রাজ্য সরকারকে একহাত নিয়ে তিনি কটাক্ষ করেন, রাজ্যের কোনও অনুষ্ঠানেও বিজেপির বিধায়ক-সাংসদদের আমন্ত্রণ জানানো হয় না। তাহলে এখন আবার হাহাকার কীসের? প্রশ্ন তুললেন তিনি।

এদিন ইকোপার্কে প্রাতঃভ্রমণে এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, "ভিক্টোরিয়াতে গতবার প্রধানমন্ত্রীর উপস্থিতিতে জয় শ্রী রাম ধ্বনি ওঠায় অপমানিত বোধ করেছিলেন। তাহলে কেন এবারে আবার আমন্ত্রণ না পেয়ে হাহাকার করছেন! অনুষ্ঠানের ডাক পাওয়া চাই, আবার আমন্ত্রণ না পেলেও দুঃখ। কই আমরা তো হাহাকার করি না। রাজ্য সরকারের তরফ থেকেও তো আমাদের কোনও অনুষ্ঠানে ডাকা হয় না। আমাদের কোনও এমপি, এমএলএ কাউকে ডাকা হয় না। কোন সরকারি কমিটিতে রাখা হয় না আমাদের।"

প্রসঙ্গত, শাহের উপস্থিতিতে দুর্গাপুজোকে UNESCO-র স্বীকৃতি উদযাপন হবে ভিক্টোরিয়ায়। সেই অনুষ্ঠানেই এখনও পর্যন্ত 'আমন্ত্রিত নন' রাজ্যের কেউ। আর তাতেই উসকে উঠেছে বিতর্ক। আমন্ত্রণ ইস্যুকে কেন্দ্র করে ফের উদ্ভূত কেন্দ্র-রাজ্য সংঘাত পরিস্থিতি।বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোকে হেরিটেজ তকমা দিয়েছে UNESCO। সেই স্বীকৃতির উদযাপন-ই হবে শুক্রবার সন্ধ্যায় ভিক্টোরিয়ায়। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের উদ্যোগে ভিক্টোরিয়া মেমোরিয়ালে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সেই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। শাহর পাশাপাশি এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রাজ্যপাল জগদীপ ধনকড়ও (Jagdeep Dhankar)। কিন্তু এখনও পর্যন্ত সেই অনুষ্ঠানে ডাক পাননি রাজ্য সরকারের কোনও প্রতিনিধি। রাজ্যের তরফে আমন্ত্রিত নন কেউ। কারও কাছেই এখনও পৌঁছয়নি ডিজিটাল ইনভিটেশন কার্ড।

আরও পড়ুন, Exclusive Dilip Ghosh: পৃথক রাজ্যের দাবিকে সমর্থন করেন? Zee ২৪ ঘণ্টায় সোজাসাপটা দিলীপ ঘোষ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.