পরিষেবা চালু রেখে মুখ্যমন্ত্রীর সঙ্গে ঝগড়া করুন, জুনিয়র ডাক্তারদের পরামর্শ দিলীপের

দিলীপ ঘোষের প্রশ্ন, রাজ্যের সাধারণ মানুষ কী দোষ করল?

Updated By: Jun 16, 2019, 08:53 PM IST
পরিষেবা চালু রেখে মুখ্যমন্ত্রীর সঙ্গে ঝগড়া করুন, জুনিয়র ডাক্তারদের পরামর্শ দিলীপের

নিজস্ব প্রতিবেদন: কর্মবিরতি নিয়ে জুনিয়র চিকিত্সকদের পরামর্শ দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর কথায়, জুনিয়র চিকিত্সকরা মুখ্যমন্ত্রীর সঙ্গে যত খুশি ঝগড়া করুন। কিন্তু তাঁরা পরিষেবা শুরু করে এই বিবাদ চালিয়ে যান।

গত সোমবার রাতে রোগীমৃত্যুকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছিল কলকাতার এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতালে। একজন জুনিয়র চিকিত্সক গুরুতর আহত হন বলেও অভিযোগ। ওই ঘটনার পর থেকে এনআরএস-সহ রাজ্যের জুনিয়র চিকিত্সকরা কর্মবিরতি শুরু করেছেন।

আরও পড়ুন: লেনিন সরণির বহুতলে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলমন্ত্রী

পাশে দাঁড়িয়েছেন অনান্য চিকিত্সকরাও। এই পরিস্থিতিতে রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা কার্যত ভেঙে পড়েছে। চরম ভোগান্তির মুখে পড়েছেন সাধারণ মানুষ। তাই মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষও মনে করেন যে এ রাজ্যে চিকিত্সা পরিষেবা দ্রুত শুরু হোক। তাড়াতাড়ি উঠে যাক ধর্মঘট।

দিলীপ ঘোষের দাবি, এই পরিবেশ তৈরির জন্য মুখ্যমন্ত্রী দায়ী। তবে তিনি মনে করেন এই সংকট কাটানোর জন্য রাজ্য সরকার ও জুনিয়র চিকিত্সক, দু’পক্ষকেই নমনীয় হতে হবে। এই প্রসঙ্গেই দিলীপ ঘোষের প্রশ্ন, রাজ্যের সাধারণ মানুষ কী দোষ করল?

আরও পড়ুন: জিবি শেষে চূড়ান্ত সিদ্ধান্ত নিলেন জুনিয়র চিকিৎসকরা

প্রসঙ্গত, রবিবার জুনিয়র চিকিত্সকদের জিবি বৈঠক ছিল। তার পর জুনিয়র চিকিত্সকরা জানিয়ে দিয়েছেন যে তাঁরা কর্মবিরতি তুলছেন না। বরং তাঁরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মুখোমুখি বৈঠকে বসতে চান। তাঁদের দাবি, প্রকাশ্য কোনও স্থানে মিডিয়ার সামনে তাঁদের সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠক হোক।

এদিকে রবিবার রাজ্যে ১৪৪ ধারা জারি করা নিয়ে কড়া প্রতিক্রিয়া দিয়েছেন দিলীপ ঘোষ। হুঁশিয়ারি দিয়েছেন যে প্রয়োজনে ১৪৪ ধারা ভেঙে তিনি কর্মসূচি পালন করবেন।

.