ডিজেলের মূল্যবৃদ্ধি, বৈঠকে অনুপস্থিত থেকে প্রতিবাদে তৃণমূল

ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে তীব্র ক্ষোভ জানাল তৃণমূল কংগ্রেস। প্রধানমন্ত্রীর কাছে অবিলম্বে দাম কমানোর আর্জি জানিয়েছে তারা। তৃণমূলের দাবি, তাদের না জানিয়ে ডিজেলের মূল্যবৃদ্ধি করা হয়েছে। শুক্রবার থেকে রবিবার পর্যন্ত রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখাবে তারা। শনিবার সুবোধ মল্লিক স্কোয়ার থেকে গান্ধী মূর্তি পাদদেশ পর্যন্ত বিক্ষোভ মিছিল করবে তৃণমূল।

Updated By: Sep 13, 2012, 11:21 PM IST

ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে তীব্র ক্ষোভ জানাল তৃণমূল কংগ্রেস। প্রধানমন্ত্রীর কাছে অবিলম্বে দাম কমানোর আর্জি জানিয়েছে তারা। তৃণমূলের দাবি, তাদের না জানিয়ে ডিজেলের মূল্যবৃদ্ধি করা হয়েছে। শুক্রবার থেকে রবিবার পর্যন্ত রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখাবে তারা। শনিবার সুবোধ মল্লিক স্কোয়ার থেকে গান্ধী মূর্তি পাদদেশ পর্যন্ত বিক্ষোভ মিছিল করবে তৃণমূল।
তবে ডিজেলের মূল্যবৃদ্ধি ইস্যুতে তৃণমূলের ভূমিকা নিয়ে ইতিমধ্যেই  বেশ কয়েকটি প্রশ্ন উঠতে শুরু করেছে। বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠকে অনুপস্থিত ছিল তৃণমূল কংগ্রেস। ডিজেলের দাম বৃদ্ধির বিষয়টি পূর্ব নির্ধারিত ছিল। তবে মূল্যবৃদ্ধি নিয়ে বাইরে বিক্ষোভ দেখানোর আগে কেন মন্ত্রিসভার বৈঠকে উপস্থিত থেকে বিরোধিতা করল না তৃণমূল, সে প্রশ্ন উঠতে শুরু করেছে। এরআগে বেশ কয়েকবার মূল্যবৃদ্ধি ইস্যুতে সমর্থন প্রত্যাহারের হুমকি দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাহলে প্রশ্ন উঠছে এবার তিনি চুপ কেন তা নিয়ে। এই ইস্যুতে বিজেপি, বামেরা প্রায় সবকটি দলই প্রতিবাদ জানাচ্ছে। কিন্তু কেউই সরকারের সদস্য না। মমতা বন্দ্যোপাধ্যায়েরই একমাত্র সুযোগ ছিল মন্ত্রিসভার ভিতরে কেন্দ্রের এই সিদ্ধান্তের প্রতিবাদ জানানোর। এরআগে রাজ্যের জন্য দাবি আদায়ের প্রশ্নে একাধিকবার পদত্যাগের হুমকি দিয়েছেন তৃণমূল সুপ্রিমো। 

.