Municipal Election 2022: ১০৮ পুরসভায় সুষ্ঠু নির্বাচন, কোনও বড় ঘটনা ঘটেনি: DG

'জোর করে বনধ করলে কড়া আইনি ব্যবস্থা'।

Updated By: Feb 27, 2022, 08:57 PM IST
Municipal Election 2022:  ১০৮ পুরসভায় সুষ্ঠু নির্বাচন, কোনও বড় ঘটনা ঘটেনি: DG

নিজস্ব প্রতিবেদন: পুরভোটে (Municipal Election 2022) রাজ্য পুলিসেই আস্থা রেখেছিল কমিশন। কেমন ভোট হল? '১০৮ পুরসভায় সুষ্ঠু নির্বাচন হয়েছে। সারা রাজ্যে তেমন কোনও বড় ঘটনা ঘটেনি', বললেন ডিজি মনোজ মালব্য। সঙ্গে যোগ করলেন, 'মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছিলেন। সেইমতো ব্যবস্থা নিয়েছিল পুলিস। অভিযোগ পেয়ে দ্রুত পদক্ষেপ করা হয়েছে'।

রাজ্যের ১০৮ পুরসভায় নির্বাচন হল এদিন। কোথাও ভুয়ো ভোটার, তো কোথাও আবার ছাপ্পার ভোটের অভিযোগ উঠল। এমনকী, বাদ গেল না এভিএম ভাঙচুর ও গুলিও! তখন ভোটগ্রহণ চলছে। শাসকদের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলে লালবাজার অভিযোগে লালবাজার অভিযান করে বিজেপি। আর ভোটে মিটতেই  আবার আগামিকাল, সোমবার রাজ্যজুড়ে ১২ ঘণ্টার বনধের ডাক দেওয়া হল।

আরও পড়ুন: Municipal Election 2022: পুরভোটে রাজ্যজুড়ে 'অশান্তি', রাজ্য নির্বাচন কমিশনারকে তলব রাজ্যপালের

সেই প্রসঙ্গ টেনে ডিজি মনোজ মালব্য বলেন, 'ভোটের পর খবর পাচ্ছি, কাল বিজেপি পার্টির তরফে নাকি ১২ ঘণ্টার বনধ ডাকা হয়েছে। রাজ্য সরকারের স্পষ্ট নির্দেশ আছে, কাল সরকারি-বেসরকারি অফিস, স্কুল খোলা থাকবে। পরিবহণ চালু থাকবে। কেউ যদি জোর করে বনধ করার চেষ্টা করে, তাহলে কড়া আইনি ব্যবস্থা নেওয়া হবে'।

 

এদিকে পুরভোটে অশান্তির অভিযোগে আগামিকাল, সোমবার রাজ্য নির্বাচন কমিশনার তলব করেছেন রাজ্যপাল। শুধু তাই নয়, এই পুরভোটকে 'যুদ্ধ' বলেও মন্তব্য করেছেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.