রাজ্যে ফের উপ নির্বাচন কমিশনার, বুধবার DM, SP-দের সঙ্গে ম্যারাথন বৈঠক

একুশের বিধানসভা ভোট এগিয়ে আসার সম্ভাবনা।

Reported By: সুতপা সেন | Updated By: Jan 12, 2021, 11:28 PM IST
রাজ্যে ফের উপ নির্বাচন কমিশনার, বুধবার DM, SP-দের সঙ্গে ম্যারাথন বৈঠক

নিজস্ব প্রতিবেদন: একুশে নির্বাচনের (Assemby Election 2021) প্রস্তুতি খতিয়ে দেখতে বাংলায় ফের এলেন উপ নির্বাচন কমিশনার ((Deputy Election Commissioner)) সুদীপ জৈন। মঙ্গলবার রাতে সাড়ে  ৮টা নাগাদ দমদম বিমানবন্দরে নামেন তিনি। আগামীকাল অর্থাৎ বুধবার জেলাশাসক (DM), পুলিস সুপার (SP) ও পুলিস কমিশনারদের (CP) সঙ্গে ম্যারাথন বৈঠক করবেন উপ নির্বাচন কমিশনার। সফর শেষে দিল্লি রওনা দেবেন বৃহস্পতিবার বিকেলে। 

দোরগোড়ায় একুশের বিধানসভা নির্বাচন। ভোটার তালিকা সংশোধনের কাজ চলছে জোরকদমে। ১৫ জানুয়ারি প্রকাশিত হবে সংশোধিত ভোটার তালিকা।  সূত্রের খবর, মে-তে নয়, এপ্রিলে গোড়াতেই পশ্চিমবঙ্গে বিধানসভা ভোট ফেলতে চাইছে কমিশন। করোনা আবহে ভিড় এড়াতে প্রয়োজনে বুথ বা ভোটকেন্দ্রের সংখ্যাও বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে একমাসের ব্যবধানে ভোটের প্রস্তুতি খতিয়ে দেখতে ফের রাজ্যে এলেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন।

আরও পড়ুন: প্রথম দিনেই টিকাকরণে নজরদারি মুখ্যমন্ত্রীর, জেলায় জেলায় পৌঁছল Vaccine

কী কর্মসূচি থাকছে? বৃহস্পতিবার দু'দফায় দক্ষিণবঙ্গের (South Bengal) জেলাগুলির জেলাশাসক (DM), পুলিস সুপার (SP), এমনকী পুলিস কমিশনারের (CP) সঙ্গে বৈঠক করবেন সুদীপ জৈন। বাদ যাচ্ছে না মালদহ (Malda) ও জলপাইগুড়ির (Jalpaiguri) মতো উত্তরবঙ্গের জেলাও। ওই দুই জেলার জন্য় ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে ব্যবস্থা করা হয়েছে। এর আগে ডিসেম্বরেও ভোটের প্রস্তুতি খতিয়ে দেখতে রাজ্যে এসেছিলেন উপ নির্বাচন কমিশনার সুদীপ জৈন। সূ্ত্রের খবর, সেবার মুখ্য়সচিব ও দক্ষিণবঙ্গের জেলাশাসক ও পুলিস সুপারদের সঙ্গে বৈঠক করেছিলেন তিনি। পর্যালোচনা করেছিলেন বিভিন্ন জেলার পুলিস ও নির্বাচনী আধিকারিকদের রিপোর্ট।

.