ডেঙ্গি আতঙ্কে সল্টলেক

Updated By: Jul 22, 2017, 11:27 PM IST
ডেঙ্গি আতঙ্কে সল্টলেক

ওয়েব ডেস্ক : ডেঙ্গি আতঙ্কে সল্টলেক। খোদ নগরোন্নয়ন দপ্তর থেকে পুরসভার কাছে চিঠি পাঠিয়ে জানতে চাওয়া হয়েছে মুখ্যমন্ত্রীর নির্দেশ সত্তেও কেনও মশা নিধন ও ডেঙ্গি রোধে যথাযথ ব্যবস্থা নেওয়া হয়নি।

গতবছরের মৃত্যু আতঙ্ক এখনও কাটেনি। গরমের সময় তেমনটা বোঝা না গেলেও বর্ষা পড়তে না পড়তেই মশার গুনগুনানি বেড়েছে। প্রশাসন যথোপযুক্ত পদক্ষেপ নিচ্ছে না অভিযোগ উঠছে সল্টলেকের এখানে সেখানে। আর সে অভিযোগ যে ভুল এমনটা কিন্তু নয়। সরকারি  তথ্য অনুযায়ী দুহাজার ষোলর জুন পর্যন্ত  এগারোশ মানুষ জ্বরে পড়েছিলেন তার মধ্যে একশ আটাত্তর জন ডেঙ্গি আক্রান্ত মৃত্যু হয়েছিল পনের জনের। এবারের হিসেবে যে একহাজার পঞ্চাশ জনের জ্বর হয়েছে তার মধ্যে ছয় জন ডেঙ্গি আক্রান্ত। তবে হিসেব যাই থাকুক না কেন, অভিযোগ যাই হোক না কেন সল্টলেক পুরসভার মেয়র পারিষদ স্বাস্থ্য নিজেদের কাজ সম্পর্কে যথেষ্ট কনফিডেন্ট।

আরও পড়ুন- ফুসফুসের সংক্রমণে মৃত্যু হল পুরুলিয়ার সুচবিদ্ধ শিশুর

পুরসভা বলছে কাজ হচ্ছে, কাজ হচ্ছে না একথা বলাটা অসত্য। কিন্তু সাধারণ মানুষের চাহিদা ও প্রয়োজন ছোঁয়ার পক্ষে তা বড়ই কম। দত্তাবাদ, এফডি ব্লক, সুকান্তনগর, এডি ব্লক, বিজে ব্লক ডেঙ্গি প্রবণ এলাকা হিসেবে চিহ্নিত। এছাড়া ফাঁকা জমি, রাস্তার ধারে পাসে, পার্কে মশা মারতে কাজ হলে, বিভিন্ন সরকরি স্কুলে, ভবনে সেই অর্থে কাজ হচ্ছে না।এই অবস্থায় পুরসভাকে সতর্ক করেছে নগরোন্নয় দপ্তর।

রাজ্যের সাতটি পুরসভাকে সরাসরি চিঠি দিয়ে কৈয়ফয়েত চেয়েছে নগরন্নয়োন দপ্তর। বলা হয়েছে মুখ্যমন্ত্রী বারম্বার বলা সত্ত্বে কেন মশা নিধন ও ডেঙ্গি রোধে যথাযথ ব্যবস্থা নেওয়া হয়নি, অন্য ছটি পুরসভার সঙ্গে চিঠি গেছে সল্টলেক পুরসভাতেও। খোদ মুখ্যমন্ত্রী জোরদার ব্যবস্থা নিতে বলছেন। সল্টলেক  তৃণমূল পরিচালিত পুরসভা। তবু কাজ সাঠিক হয়নি এমন চিঠি দিতে হল নগরোন্নয়ন দপ্তরকে। প্রশ্ন এখানেই।

.