করোনা আতঙ্কে দাম আকাশ ছোঁয়া; পরোয়া নেই, মাটনের দোকানে ভিড় খাদ্যরসিক আম বাঙালির

করোনা গুজবে চিকেন এড়িয়ে যাচ্ছেন অনেক আম বাঙালিই। সুযোগ বুঝে আকাশ ছুঁয়েছে খাসির মাংসের দাম

Updated By: Mar 9, 2020, 01:52 PM IST
করোনা আতঙ্কে দাম আকাশ ছোঁয়া; পরোয়া নেই, মাটনের দোকানে ভিড় খাদ্যরসিক আম বাঙালির

নিজস্ব প্রতিবেদন: একে তো রবিবার। তার ওপর সোমবার  দোল, মঙ্গলবার হোলি। খাদ্যরসিক বাঙালি তাই রবিবার সকাল থেকেই বাজারমুখী।  কিন্তু বাজারে গিয়ে চক্ষু চড়কগাছ। করোনা গুজবে চিকেনের দাম এখন কম, কিন্তু মাটনের দাম বেড়েছে কেজিতে প্রায় দুশো টাকা।

আরও পড়ুন-পরিকল্পনা ছিল রাজধানীতে আত্মঘাতী হামলার, জমিয়ানগর থেকে আটক কাশ্মীরি দম্পতি

করোনা গুজব হানা দিয়েছে আম আদমির হেঁশেলেও। রবিবার তাই মুরগির মাংসের দোকান কার্যত খাঁ খাঁ করছে। কেজি প্রতি ১৮০-১৬০ থেকে নেমে চিকেনের দাম এখন ১০০-১২০ টাকা। কিন্তু দাম কমলেও ক্রেতা কই!

করোনা গুজবে চিকেন এড়িয়ে যাচ্ছেন অনেক আম বাঙালিই। সুযোগ বুঝে আকাশ ছুঁয়েছে খাসির মাংসের দাম। নিউ মার্কেট, মানিকতলা, লেক মার্কেট, বেলেঘাটা, এন্টালি মার্কেট খাসির মাংসের দাম কোথাও ৭০০, কোথাও ৭৫০ টাকা। তাতেও ক্রেতার অভাব নেই। তবে শিক্ষিত-সচেতন বাঙালি কিন্তু মোটেও গুজবে কান দিচ্ছে না। বরং দাম কম বুঝে মওকা ছাড়তে নারাজ তাঁরা।

আরও পড়ুন-ISL 2019-20: যুবভারতীতে বেঙ্গালুরুকে বদলার ম্যাচে হারিয়ে ফাইনালে উঠল এটিকে

মুরগির মাংস খেলে করোনা ভাইরাস হানা দেবে- আর খাসির  মাংস খেলে দেবে না, এ কথা কিন্তু কোনও বিশেষজ্ঞ বলেননি। বরং বিশেষজ্ঞরা বলছেন, নিশ্চিন্তে খান মুরগি।

কিন্তু ফেসবুক-হোয়াটঅ্যাপে মজে থাকা বাঙালিকে আসল খবর আর ফেক খবরের পার্থক্য বোঝাবে কে? বিশ্ব স্বাস্থ্য সংস্থা WHO-ও একই সমস্যায় জর্জরিত। সংক্রমণ সামলাতে গিয়ে ফেক নিউজের ধাক্কায় নাজেহাল হু।

.