খুলে গেল দক্ষিণেশ্বর কালী মন্দির, এখনই পুজো দিতে পারবেন না ভক্তরা

মন্দির কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, আপাতত আনুষ্ঠানিকভাবে মন্দির খুললেও আগামী শনিবার থেকে সেখানে ভক্তরা প্রবেশ করতে পারবেন। 

Updated By: Jun 10, 2020, 09:53 PM IST
খুলে গেল দক্ষিণেশ্বর কালী মন্দির,  এখনই পুজো দিতে পারবেন না ভক্তরা

নিজস্ব প্রতিবেদন: করোনা সংক্রমণ ও লকডাউনের কারণ বন্ধ করে দেওয়া হয়েছিল দক্ষিণেশ্বরের কালী মন্দির। টানা ৭২ দিন পর এবার তা আনুষ্ঠানিকভাবে খুলে দেওয়া হল।

আরও পড়ুন-বেনারসি হোক বা শেরওয়ানি, বর-কনের বিয়ের সাজ পারফেক্ট করতে এবার 'ম্যাচিং মাস্ক'

বুধবার দক্ষিণেশ্বরের ভবতারীনির মন্দির পরির্দশনে যান ব্যারাকপুর কমিশনারেটের পুলিস কমিশনার মনোজ ভার্মা ও কামারহাটি পুরসভার মুখ্য প্রশাসক গোপাল সাহা। মন্দিরের বর্তমান পরিস্থিতি তাঁরা ঘুরে দেখেন। তার পরেই সিদ্ধান্ত নেওয়া হয়, পুন্যার্থীদের জন্য খুলে দেওয়া হবে মন্দির।

মন্দির কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, আপাতত আনুষ্ঠানিকভাবে মন্দির খুললেও আগামী শনিবার থেকে সেখানে ভক্তরা প্রবেশ করতে পারবেন। তবে বেশকিছু শর্ত রয়েছে। সকাল সাতটা থেকে দশটা ও বিকেল সাড়ে তিনটে থেকে সাড়ে ছটা পর্যন্ত মন্দির খোলা থাকবে। ভক্তরা পুজোতে কোনও ফুল দিতে পারবেন না। কোনও ফুল, সিঁদুর, চরণামৃত দেওয়া হবে না। মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুযায়ী মোট ১০ জন করে পুজো দিতে পারবেন।

অন্যদিকে, এদিন মনোজ ভার্মা বলেন, করোনা সংক্রমণ থেকে বাঁচতে দূরত্ব বজায় রাখতে হবে ভক্তদের। মাস্ক পরতেই হবে। মন্দিরের ভেতরের ব্যাপার কর্তৃপক্ষ দেখবে। বাইরে মোতায়েন থাকবে পুলিস।

আরও পড়ুন-কোভিড হাসপাতালে কাজ বন্ধ করলেন শতাধিক ইন্টার্ন চিকিৎসক, অচলাবস্থা সাগরদত্ত মেডিক্যাল কলেজে

মন্দির ট্রাস্টির সম্পাদক কুশল চৌধুরী বলেন, সকাল ও বিকালে তিন ঘণ্টা করে ৬ ঘণ্টা ভক্তদের জন্য মন্দির খোলা হবে। পুজোয় কোনও ফুল ব্যবহার হবে না। কাউকে ফুল দেওয়া হবে না।

.