ভিড় বাড়ছে বিক্রমগড় বাজার, নয়া পদক্ষেপ কলকাতা পুরসভার

 বিজয়গড় এবং আজাদগড় কন্টেনমেন্ট জোন। সেখানকার সমস্ত দোকান বাজার বন্ধ। তাই এই দুটি এলাকার মানুষ সম্প্রতি ভিড় জমাচ্ছিলেন এলাকার তৃতীয় বিকল্প বিক্রমগড় বাজারে।

Reported By: অয়ন ঘোষাল | Updated By: Jul 18, 2020, 01:20 PM IST
ভিড় বাড়ছে বিক্রমগড় বাজার, নয়া পদক্ষেপ কলকাতা পুরসভার
নিজস্ব চিত্র

অয়ন ঘোষাল:  বিজয়গড় এবং আজাদগড় কন্টেনমেন্ট জোন। সেখানকার সমস্ত দোকান বাজার বন্ধ। তাই এই দুটি এলাকার মানুষ সম্প্রতি ভিড় জমাচ্ছিলেন এলাকার তৃতীয় বিকল্প বিক্রমগড় বাজারে।

তার পাশাপাশি বিক্রমগড় এলাকার মানুষও ছিলেন। সবমিলিয়ে বিক্রমগড় বাজারের গত দশ দিনের অস্বাভাবিক ভিড়ের ছবি ক্রমশঃ উদ্বেগ বাড়াচ্ছিল স্থানীয় মানুষ ও কলকাতা পুরসভার । তাই শনিবার সকালে বিক্রমগড় বাজারও সিল করে দিল পুরসভা।

বাজার লাগোয়া সমস্ত মুদিখানা ও মনিহারি দোকানগুলিও বন্ধ করে দেওয়া হল। আপাতত আগামিকাল রবিবার অর্থাৎ ১৯ জুলাই পর্যন্ত বাজার বন্ধ। সোমবার থেকে বাজারে এবং বাজার চত্বরে থাকা মুদিখানা দোকান গুলি অল্টারনেটিভ করে খুলবে। অর্থাৎ মোট ২১টি দোকানকে জোড় বিজোড় ভাগ করে কিছু সোমবার, কিছু মঙ্গলবার খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: লকডাউনের মধ্যে বিয়ে, একটি বিষয় বোঝার পর আধ ঘণ্টার মধ্যেই আত্মঘাতী বাঁকুড়ার নবদম্পতি!

 বাজার সোমবার থেকেই খুলবে কিনা, খুললে তার রূপরেখা কী হবে তা নিয়ে এই মুহূর্তে জরুরি বৈঠকে বসেছে পুরসভার দশ নম্বর বরো। পৌরহিত্য করছেন বিদায়ী বরো চেয়ারম্যান এবং এই মুহুর্তে বরো কোঅর্ডিনেটর তপন দাসগুপ্ত। সিল করে দেওয়ার পর শনিবার সকাল থেকে দফায় দফায় বিক্রমগড় বাজার ও সংলগ্ন এলাকায় পুরসভার বড় গাড়ি স্যানিটাইজ করার কাজ শুরু করেছে।

.