ভাঙড় আন্দোলনের পাশে দাঁড়াল সিপিএম!

ভাঙড়ের আন্দোলনের পাশে দাঁড়াল CPM। তৃণমূলের বিরুদ্ধে লড়াইয়ে এই আন্দোলন গোটা রাজ্যে ছড়িয়ে দেওয়ার ডাক দিলেন নেতারা। ভাঙড়ে নিহতদের নাম ঢুকে গেল সিপিএমের শহিদের তালিকাতেও! সল্টলেকে সিপিএমের সভার শুরুতে নীরবতা পালন। ভাঙড়ে নিহতদের উঠে দাঁড়িয়ে শ্রদ্ধা জানালেন নেতারা। এই এক মিনিটই বুঝিয়ে দিল নতুন ইস্যু পেয়ে গেছে আলিমুদ্দিন।

Updated By: Jan 18, 2017, 11:30 PM IST
ভাঙড় আন্দোলনের পাশে দাঁড়াল সিপিএম!

ওয়েব ডেস্ক : ভাঙড়ের আন্দোলনের পাশে দাঁড়াল CPM। তৃণমূলের বিরুদ্ধে লড়াইয়ে এই আন্দোলন গোটা রাজ্যে ছড়িয়ে দেওয়ার ডাক দিলেন নেতারা। ভাঙড়ে নিহতদের নাম ঢুকে গেল সিপিএমের শহিদের তালিকাতেও! সল্টলেকে সিপিএমের সভার শুরুতে নীরবতা পালন। ভাঙড়ে নিহতদের উঠে দাঁড়িয়ে শ্রদ্ধা জানালেন নেতারা। এই এক মিনিটই বুঝিয়ে দিল নতুন ইস্যু পেয়ে গেছে আলিমুদ্দিন।

বক্তাদের দীর্ঘ তালিকা। লম্বা মিছিল। সবই ভাঙড়ময়! বিমান বসু, সূর্যকান্ত মিশ্র, সীতারাম ইয়েচুরি সবার গলাতেই রাজ্যের নবতম জমি আন্দোলনে ভরা সমর্থন। বিধাননগরে সিজিও কমপ্লেক্সের কাছে সিপিএমের সভা। সভাস্থল থেকে ভাঙড়ের দূরত্ব খুব বেশি হলে ৩০ কিলোমিটার। সিপিএম নেতারা যখন নতুন হাতিয়ারে শান দিতে ব্যস্ত তখনও ভাঙড়ের আগুন নেভেনি। সেই উত্তাপেই রাজ্য সরকারের বিরুদ্ধে গলা চড়ল সপ্তমে। তবে সবাইকে ছাপিয়ে গেলেন গৌতম দেব। ভাঙড়ের আন্দোলনকারীরা বলছেন, তাঁরা তৃণমূল। আর দলের শহিদদের জন্য তোলা চাঁদা থেকে ভাঙড়ে নিহতদের অর্থসাহায্য দিচ্ছে সিপিএম।

রাজনৈতিক মহল বলছে, জমি আন্দোলনে ক্ষমতা হারানো আলিমুদ্দিন এখন জমিকে ভর করেই ঘুরে দাঁড়াতে চাইছে। সাফল্য আসবে কিনা তা অবশ্য সময়ই বলবে।

.