ফের একমঞ্চে সিপিএম-কংগ্রেস?

হাতে হাত ধরে বিধানসভায় আন্দোলন। একসঙ্গে প্রতিবাদে কংগ্রেস-CPIM। তাহলে কি ফের জোট? চাপ বাড়ছে দু'দলের নেতাদের উপরেই। দু'দল ভোটে লড়েছিল একসঙ্গে। কিন্তু লক্ষ পূরণ হয়েনি। তার পর থেকেই জোট নিয়ে নানা অশান্তি। বিশেষ করে সিপিএমে। প্রকাশ কারাত, সিতারাম ইয়েচুরি, প্লেনাম একের পর বিতর্ক...শেষ পর্যন্ত CPIM-কংগ্রেস আবার যে যার পথে।

Updated By: Feb 11, 2017, 10:29 PM IST
ফের একমঞ্চে সিপিএম-কংগ্রেস?

ওয়েব ডেস্ক : হাতে হাত ধরে বিধানসভায় আন্দোলন। একসঙ্গে প্রতিবাদে কংগ্রেস-CPIM। তাহলে কি ফের জোট? চাপ বাড়ছে দু'দলের নেতাদের উপরেই। দু'দল ভোটে লড়েছিল একসঙ্গে। কিন্তু লক্ষ পূরণ হয়েনি। তার পর থেকেই জোট নিয়ে নানা অশান্তি। বিশেষ করে সিপিএমে। প্রকাশ কারাত, সিতারাম ইয়েচুরি, প্লেনাম একের পর বিতর্ক...শেষ পর্যন্ত CPIM-কংগ্রেস আবার যে যার পথে।

আরও পড়ুন- অসুস্থ আব্দুল মান্নানকে দেখতে হাসপাতালে গেলেন মুখ্যমন্ত্রী

বিধানসভায় কিন্তু এবার একেবারেই আলাদা ছবি। সুজন-মান্নানের রসায়ন এখন দারুন...বিধানসভার ভিতরে আক্রান্ত আব্দুল মান্নান পাশে সুজন চক্রবর্তী। গত কয়েকদিন প্রতিবাদে বিধানসভার মধ্যে মিছিল। সেখানেও হাতে হাত ধরে বাম আর কংগ্রেস বিধায়করা। শুক্রবার বিধানসভায় সামনে রাস্তায় বসে অধীরের বিক্ষোভ। পাশে সিপিএম। বিধানসভার সিড়িতে বিকল্প বাজেট...মুখ্যমন্ত্রী সিপিএমের অর্থমন্ত্রী কংগ্রেসের।

কেন এখন একজোট?

বাইরে জোট নেই তাহলে বিধানসভার অন্দরে এই রসায়ণ কিসের? কি বলেছেন অধীর সুজন?

আরও পড়ুন- নোট বাতিলের ধাক্কা, রাজস্ব আদায়ে ১৮০০ কোটি টাকার 'ক্ষতি'

জোট কি শুধু বিধানসভায়?

দিল্লিতে এক ফ্রেমে দেখা গেছে মমতা বন্দ্যোপাধ্যায়-রাহুল গান্ধীকে।  কিন্তু তার রেশ অবশ্য পথে পড়েনি। রাজ্যে সিপিএম-কংগ্রেসের বন্ধুত্বও কি শুধু বিধানসভার চারদেওয়ালেই সীমাবদ্ধ? বাম নেতারা চুপ। চুপ কংগ্রেসও। কিন্তু ক্রশম সরব হতে শুরু করেছেন দু'দলের বিধায়করাই। মাঠে ময়দানে জোট ফেরাতে চাপ বাড়ছে অধীরের উপর। সুজন চক্রবর্তীরা রাজ্য সম্পাদক মণ্ডলীর বৈঠকে জোটের বাস্তবতা নিয়ে ফের সরব হচ্ছেন। সরব হচ্ছেন বাম বিধায়করাও। সামনেই পঞ্চায়েত ভোট। সেখানে কী তাহলে আবার জোট করে লড়াই হবে... উঠছে সে প্রশ্নই।

.