Covid Restriction: রাজ্যে উঠল কোভিড বিধিনিষেধ, নির্দেশিকা জারি নবান্নের

থাকছে না রাত্রিকালীন নিষেধাজ্ঞাও (Night Curfew)।

Updated By: Mar 31, 2022, 07:01 PM IST
Covid Restriction: রাজ্যে উঠল কোভিড বিধিনিষেধ, নির্দেশিকা জারি নবান্নের

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে উঠে গেল করোনা বিধিনিষেধ (Covid Restriction)। এমনকী, থাকছে না রাত্রিকালীন নিষেধাজ্ঞা (Night Curfew)ও। আগামিকাল, ১ এপ্রিল থেকে  বিধিনিষেধ প্রত্যাহারের সিদ্ধান্ত নিল সরকার। নবান্ন থেকে জারি করা হল বিজ্ঞপ্তি।

করোনা সংক্রমণের তৃতীয় ঢেউ কার্যত শেষ। ওমিক্রনের আতঙ্ক কাটিয়ে ফের স্বাভাবিক ছন্দ ফিরেছে জনজীবনে। এক বছর বাদে ফের হলে বসে পরীক্ষা দিয়েছে মাধ্যমিক পড়য়ারা। শনিবার ২ এপ্রিল থেকে শুরু হচ্ছে উচ্চমাধ্য়মিক। এমনকী, ১২ এপ্রিল উপনির্বাচন হবে বালিগঞ্জ বিধানসভা কেন্দ্র ও আসানসোল লোকসভা কেন্দ্রে।

আরও পড়ুন: Exclusive Anubrata: 'আশিস দা বলেন, পঞ্চায়েত পর্যন্ত আনারুলকে সরাস না, আমি শুধরে দেব'

তাহলে? রাজ্যে কিন্তু কোভিড বিধিনিষেধ বহাল ছিল। কয়েকদিন আগে সেই বিধিনিষেধের মেয়াদ ৩১ মার্চ পর্যন্ত বাড়ানো হয়েছিল। মাঝে অবশ্য হোলি উপলক্ষ্যে  ১৭ মার্চ ছাড় দেওয়া হয়েছিল নাইট কার্ফুতে। এবার কোভিড বিধিনিষেধ প্রত্যাহার করে নিল সরকার। তবে, মাস্ক পরা-সহ স্বাস্থ্যবিধি  মেনে চলতে হবে সাধারণ মানুষকে। 

আরও পড়ুন: HS 2022: 'এবার উচ্চমাধ্যমিকে বিশেষ পর্যবেক্ষক, প্রথম ঘণ্টায় যাওযা যাবে না শৌচাগারে'

এর আগে, ৩১ মার্চ থেকে সব রকমের করোনাবিধি (Covid-19 Restrictions) তুলে দেওয়ার নির্দেশ দেয় স্বরাষ্ট্রমন্ত্রক (Ministry of Home Affairs)। স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, কেউ যদি করোনাবিধি লঙ্ঘন করেন, সেক্ষেত্রে বিপর্যয় মোকাবিলা আইনে ব্যবস্থা নেওয়া যাবে না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.