রাজারহাট কাণ্ডে পুরপ্রধানের আগাম জামিনের আবেদন গৃহীত

রাজারহাট কাণ্ডে তাপস চট্টোপাধ্যায়ের আগাম জামিনের আবেদন গ্রহণ করল আদালত। আগামী ১২ মার্চ জামিনের আবেদনের শুনানির দিন ধার্য হয়েছে।

Updated By: Mar 1, 2012, 11:32 PM IST

রাজারহাট কাণ্ডে তাপস চট্টোপাধ্যায়ের আগাম জামিনের আবেদন গ্রহণ করল আদালত। আগামী ১২ মার্চ জামিনের আবেদনের শুনানির দিন ধার্য হয়েছে। ধর্মঘটের দিন রাজারহাটে তৃণমূল এবং সিপিআইএম সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় সিপিআইএম নেতা তথা রাজারহাট-গোপালপুর পুরসভার চেয়ারম্যান তাপস চ্যাটার্জির বিরুদ্ধে ১৪৭, ১৪৮, ১৪৯, ৩০৭, ৩২৩, ৩২৫, ৩২৬ এবং ৩৩৮ ধারায় মামলা দায়ের করা হয়।
 
এ ঘটনায় বুধবার ধৃতদের পুলিস হেফাজতের নির্দেশ দেয় বারাকপুর আদালত। কিন্তু আদালত বন্ধ থাকায় অভিযুক্তপক্ষের বক্তব্য শোনা হয়নি। অভিযুক্তপক্ষের বক্তব্য না শুনে, শুধুমাত্র পুলিসের বক্তব্য শুনে কীভাবে আদালত পুলিস হেফাজতের নির্দেশ দিল, তা নিয়েও বারাকপুর আদালতে একটি আবেদন দাখিল করছেন আইনজীবীরা। পাশাপাশি, রাজারহাট কাণ্ডে সিপিআইএম কর্মী গুলিবিদ্ধ হওয়ার পর তৃণমূল কংগ্রেস নেতা তথা বিধায়ক সব্যসাচী দত্তের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। কিন্তু পুলিস কেন তাঁর বিরুদ্ধে মামলা শুরু করল না, তা নিয়ে প্রশ্ন তুলেছেন আইনজীবীদের একাংশ।
অন্যদিকে সাধারণ ধর্মঘটের দিন রাজারহাটে রাজনৈতিক সংঘর্ষের প্রতিবাদে শনিবার মহামিছিলের ডাক দিয়েছে বামফ্রন্ট। বিকেল ৫ টায় বাগুইআটি থেকে মিছিল শুরু হবে। শেষ হবে নারায়ণপুরে। মিছিলে উপস্থিত থাকবেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, গৌতম দেবসহ বামফ্রন্ট নেতৃত্ব।
 

.