আদালতের নির্দেশে বিপাকে আলিপুরদুয়ারের বিতর্কিত জেলাশাসক

জেলাশাসকের বিরুদ্ধে মামলা রুজুর অনুমতি দিল আদালত।

Updated By: Jan 9, 2019, 11:59 PM IST
আদালতের নির্দেশে বিপাকে আলিপুরদুয়ারের বিতর্কিত জেলাশাসক

নিজস্ব প্রতিবেদন: আরও বিপাকে আলিপুরদুয়ারের বিতর্কিত জেলাশাসক নিখিল নির্মল। জেলাশাসকের বিরুদ্ধে মামলা রুজুর অনুমতি দিল আদালত। ৩২৩ ও ৫০৬ ধারায় মামলা রুজুর আবেদন মঞ্জুর করল আলিপুরদুয়ার আদালত। মামলার অনুমতি চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিল পুলিস। সেই আবেদনে সাড়া দিল আদালত।

সূত্রের খবর, আগে নবান্নের সুনজরে থাকলেও সম্প্রতি আলিপুরদুয়ারের জেলাশাসকের সঙ্গে জেলাপ্রশাসনের শীর্ষকর্তাদের সম্পর্ক ভাল যাচ্ছিল না। ছুটিতে পাঠানোর আগে ঘটনা সম্পর্কে তাঁর কাছে জানতে চাইলে তিনি বলেন, 'যা করেছি, বেশ করেছি। যা হয় দেখে নেব।' এর পরই তাঁকে ছুটিতে পাঠানোর সিদ্ধান্ত নেয় নবান্ন। 

আলিপুরদুয়ারের আইসি সৌম্যজিত রায় জানিয়েছিলেন, আইনের ঊর্ধ্বে কেউ নয়। উনি অপরাধ করেছেন। তাই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। জেলাশাসকের বিরুদ্ধে মামলা দায়ের করতে ইতিমধ্যে আদালতে আবেদন করা হয়েছে। .

আরও পড়ুন- তৃণমূলে গুরুত্ব কমছে পার্থ চট্টোপাধ্যায়ের?

গত রবিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় একটি ভিডিয়ো। তাতে দেখা যাচ্ছে,  থানার মধ্যেই এক যুবককে বেধড়ক মারধর করছেন আলিপুরদুয়ারের জেলাশাসক তথা আইএএস অফিসার নিখিল নির্মল। চলছে বেপরোয়া কিল, চড়, ঘুষি, লাথি।  দাপট দেখাতে বাদ যাননি তাঁর স্ত্রী নন্দিনী কৃষ্ণণ । ফেসবুকে একটি গ্রুপে তাঁকে এড করেছিলেন অভিযুক্ত যুবক বিনোদ সরকার। তারপর তাঁর উদ্দেশে একাধিক নোংরা, অশ্লীল কথা বলেন তিনি। জেলাশাসকের স্ত্রীর দাবি, তাঁকে ফেইসবুকে কুপ্রস্তাব দিয়েছেন ওই যুবক। ঘটনার পরদিনই জেলাশাসককে ছুটিতে পাঠায় নবান্ন। 

.