Lok Sabha Election 2024: জোটে জট? 'সিপিএম এখনও লেজে খেলাচ্ছে', কংগ্রেস কর্মীদের বার্তা জেলা সভাপতির!

আসন সমঝোতা নিয়ে টানাপোড়েন চলছে কংগ্রেস ও বামেদেরও। কে ক'টা আসনে লড়বে, তা স্পষ্ট নয় এখনও। এই পরিস্থিতিতেই দক্ষিণ কলকাতা-সহ  রাজ্যের ১৭ আসনে প্রার্থীর নাম ঘোষণা করেছে বামেরা।  

Updated By: Mar 28, 2024, 10:10 PM IST
Lok Sabha Election 2024: জোটে জট? 'সিপিএম এখনও লেজে খেলাচ্ছে', কংগ্রেস কর্মীদের বার্তা জেলা সভাপতির!

মৌমিতা চক্রবর্তী: জোটে জট? 'জেলার মিটিং না হওয়া পর্যন্ত কেউ কংগ্রেসের পতাকা নিয়ে মার্কসবাদ জিন্দাবাদ করতে নামবেন না'। দক্ষিণ কলকাতায় দলের কর্মীদের বার্তা দিলেন জেলা সভাপতি প্রদীপ প্রসাদ! সেই হোয়াটস মেসেজ এখন রীতিমতো ভাইরাল।

আরও পড়ুন:  Lok Sabha Election 2024: 'এই মুখ্যমন্ত্রী মদশ্রী', যাদবপুরে ভোটের প্রচারে মমতাকে নিশানা শুভেন্দুর!

ঘটনাটি ঠিক কী? চব্বিশের লোকসভা ভোটে বিজেপির বিরুদ্ধে জোট বেঁধেছে বিরোধীরা। নাম, 'Indian National Democratic Inclusive Alliance' বা সংক্ষেপে 'I.N.D.I.A'। সেই জোটের শরিক বাম, কংগ্রেস, এমনকী তৃণমূলও। কিন্তু বাংলার অধীর চৌধুরীদের সঙ্গে আসন সমঝোতা হাঁটেনি মমতা বন্দ্যোপাধ্য়ায়। ৪২ আসনেই প্রার্থীদের নাম ঘোষণা করে দিয়েছে তৃণমূল। 

এদিকে আসন সমঝোতা নিয়ে টানাপোড়েন চলছে কংগ্রেস ও বামেদেরও। কে ক'টা আসনে লড়বে, তা স্পষ্ট নয় এখনও। এই পরিস্থিতিতেই দক্ষিণ কলকাতা-সহ  রাজ্যের ১৭ আসনে প্রার্থীর নাম ঘোষণা করেছে বামেরা। ৮ আসনে প্রার্থী দিয়েছে কংগ্রেসও। সেই তালিকায় নেই দক্ষিণ কলকাতা।

জেলা সভাপতির বার্তা, 'আমাদের জেলায় কংগ্রেস নেতা-কর্মীদের ফোন নম্বর সিপিআইএম প্রার্থীর এজেন্টের কাছে পৌঁছে দিয়েছে আমাদের কেউ। যাঁর ও যাঁদের চক্রান্তে দক্ষিণ কলকাতা লোকসভা আসন কংগ্রেসের হাতছাড়া হল। দক্ষিণবঙ্গে এখনও অনিশ্চিত, কংগ্রেস কোন কোন আসনে লড়বে। সিপিএম এখনও লেজে খেলাচ্ছে'।

কেন এমন বার্তা? কংগ্রেসের দক্ষিণ কলকাতা জেলা সভাপতি প্রদীপ প্রসাদের সাফ কথা, 'আমি তো পুরোপুরি অসন্তুষ্ট। দক্ষিণ কলকাতা কোনদিনই সিপিএমের হাতে যাওয়া উচিত হয়নি। ২০১৬ সালে কংগ্রেসের সঙ্গে সিপিএমের জোট হয়েছিল। দক্ষিণ কলকাতার ৭ বিধানসভার মধ্যে ৪ বিধানসভার কংগ্রেস লড়েছিল। ২০২১ জোট হয়েছিল। তখন দক্ষিণ কলকাতার ৪ আসনে আমরা লড়াই করেছিলাম।  একটা আসন ওরা ফুয়াদ হালিমের জন্য নিয়েছিল। তার বদলে চৌরঙ্গী আসনটা ছেড়েছিল। কলকাতায় তো বিধানসভায় লড়াই হলে, দক্ষিণ কলকাতার ৪ আসন আমরা কংগ্রেস পাই। দক্ষিণ কলকাতায় কীভাবে সিপিএম প্রার্থী ঘোষণা করে দিল? কার সঙ্গে আলোচনা করেছিল'?

আরও পড়ুন:Loksabha Election 2024: গোপনীয়তার অধিকারে হস্তক্ষেপ! দেবাংশুর বিরুদ্ধে মহিলা কমিশনে বিজেপি প্রার্থী রেখা...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.