Kaustav Bagchi: ব্যাঙ্কশাল কোর্টে ধাক্কা পুলিসের, শর্ত সাপেক্ষে জামিন কংগ্রেস নেতা কৌস্তভ বাগচীর

Kaustav Bagchi Bail: তাঁর গ্রেফতারির পরেই বাম, কংগ্রেস, আইএসএফ সহ সব বিরোধী দল তাঁর পাশে এসে দাঁড়ায়। জামিনের খবর আসার পরেই আদালত চত্তরে উচ্ছ্বাসে ফেটে পড়েন কংগ্রেস নেতা কর্মীরা।  জানা গিয়েছে শর্ত সাপেক্ষে জামিন দেওয়া হয়েছে কৌস্তভ বাগচীকে। 

Updated By: Mar 4, 2023, 04:50 PM IST
Kaustav Bagchi: ব্যাঙ্কশাল কোর্টে ধাক্কা পুলিসের, শর্ত সাপেক্ষে জামিন কংগ্রেস নেতা কৌস্তভ বাগচীর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আদালতে টিকল না পুলিসের দাবি। ব্যাঙ্কশাল আদালত থেকে জামিন পেলেন কংগ্রেস নেতা কৌস্তভ বাগচী। জানা গিয়েছে শর্ত সাপেক্ষে জামিন দেওয়া হয়েছে কৌস্তভ বাগচীকে। আদালতের তরফে জানানো হয়েছে এক হাজার টাকার ব্যক্তিগত বন্ড এবং সপ্তাহে একদিন হাজিরা দেওয়ার শর্তে জামিন দেওয়া হয়েছে কংগ্রেস নেতাকে।

কংগ্রেস নেতারা জানিয়েছেন, ‘সাগরদিঘিতে হারের পর বিষয়টা একটু গোলমেলে হয়ে গিয়েছে। নাহলে মুখ্যমন্ত্রী হয়ে আপনি এরকম একটা মন্তব্য করতে পারেন? একজনকে ব্যক্তিগত আক্রমণ, কৌস্তভ কী অন্যায় বলেছে? কৌস্তভ তো ঠিক কথাই বলেছে। কৌস্তভ বলেছে এই বই সামনে এসেছে বাজারে। কার সম্বন্ধে লেখা মানুষ জেনে নিক। বই যে লিখেছে আপনি তাঁকে আদর করে নিয়েছেন। এমএলএ বানিয়েছিলেন। কে ভদ্রলোক? দীপক ঘোষ। পরিচয়, দুবারের তৃণমূলের বিধায়ক। পরিচয় আইএএস অফিসার। পরিচয়, তিনি তৃণমূলের নেতা। তিনি যখন বই লিখেছিলেন তখন নির্বেদ রায় তাঁকে স্বীকৃতি দিয়েছে’।

তাঁর গ্রেফতারির পরেই বাম, কংগ্রেস, আইএসএফ সহ সব বিরোধী দল তাঁর পাশে এসে দাঁড়ায়। জামিনের খবর আসার পরেই আদালত চত্তরে উচ্ছ্বাসে ফেটে পড়েন কংগ্রেস নেতা কর্মীরা।

আরও পড়ুন: Kaustav Bagchi: ব্যাঙ্কশাল কোর্টে ধুন্ধুমার, 'পুলিশ দিয়ে গ্রেফতার ঠিক হল না' দাবি কুণাল ঘোষের

কংগ্রেস নেতা কৌস্তভ বাগচীর গ্রেফতারি প্রসঙ্গে ভিন্ন মত দেখা দেয় তৃণমূলের দলের অন্দরে। এই গ্রেফতারি নিয়ে মুখ খোলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ নিজে। শনিবার দুপুরে মেডিক্যাল টেস্টের পরে ব্যাঙ্কশাল আদালতে নিয়ে আসা হয় কৌস্তভ বাগচীকে। সেখানে প্রবল বিক্ষোভ দেখানো হয় কংগ্রেসের তরফে। তাঁর গ্রেফতারিকে সম্পূর্ণ বেআইনি বলছেন কৌস্তভের আইনজীবী। পাশপাশি ফেসবুকে পোস্ট করে কুণাল ঘোষ এই গ্রেফতারিকে অপ্রয়োজনীয় বলেছেন।

আরও পড়ুন: SSC recruitment Scam: 'ঋণ দিয়েছিলেন কুন্তল', ইডির কাছে দাবি 'কুন্তল ঘনিষ্ঠ' সোমার!

ভোর রাত তিনটে নাগাদ তাঁর ব্যারাকপুরের বাড়িতে যায় বড়তলা থানার পুলিস। জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করে কৌস্তভকে বড়তলা থানায় নিয়ে যাওয়া হয়। অধীর চৌধুরী নিয়ে মুখ্যমন্ত্রীর মন্তব্যের প্রতিবাদে সাংবাদিক বৈঠক করাতেই জিজ্ঞাসাবাদ বলে অভিযোগ কৌস্তভের। তিনি বলেন, 'প্রতিহিংসার রাজনীতি। মৌচাকে ঢিল মেরেছি। তাই আমার বাড়িতে পুলিস।'

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.