পশ্চিমবঙ্গে কংগ্রেস ভিক্ষাবৃত্তি করে না: অধীর চৌধুরী

কেন্দ্রীয় সরকারের একশো দিনের প্রকল্প একটি নজিরবিহীন প্রকল্প। বহু চেষ্টায় দেশের বিভিন্ন গ্রামে চালু হয়েছে এই প্রকল্প। যার সুফল পাচ্ছেন পঞ্চায়েত এলাকায় বসবাসকারি মানুষজন। কিন্তু পশ্চিমবঙ্গই একমাত্র রাজ্য, যেখানে এই একশো দিনের প্রকল্প থেকে ঠিক ভাবে উপকৃত হচ্ছেন না পঞ্চায়েত এলাকার মানুষজন।

Updated By: Nov 20, 2011, 07:18 PM IST

কেন্দ্রীয় সরকারের একশো দিনের প্রকল্প একটি নজিরবিহীন প্রকল্প। বহু চেষ্টায় দেশের বিভিন্ন গ্রামে চালু হয়েছে এই প্রকল্প। যার সুফল পাচ্ছেন পঞ্চায়েত এলাকায় বসবাসকারি মানুষজন। কিন্তু পশ্চিমবঙ্গই একমাত্র রাজ্য, যেখানে এই একশো দিনের প্রকল্প থেকে ঠিক ভাবে উপকৃত হচ্ছেন না পঞ্চায়েত এলাকার মানুষজন। তার কারণ হল রাজ্যের বহু গ্রামেই এখনও চালু হয়ননি এই প্রকল্প। আজ নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে কংগ্রেসের পঞ্চায়েতিরাজ সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে একথাই বলেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। তাঁর অভিযোগ, এই মন্তব্যের জন্য কেউ যদি মনে করে, পশ্চিমবঙ্গে প্রদেশ কংগ্রেস সিপিআইএমের দালাল, তাহলে তাই। নিজের বক্তব্য এভাবেই আজ জোট শরিক তৃণমূল কংগ্রেসকে কটাক্ষ করলেন বহরমপুরের সাংসদ।
 
 
শুধু তৃণমূল কংগ্রেসকে কটাক্ষ করাই নয়। এরাজ্যে প্রদেশ কংগ্রেসের শক্তিকে যারা খাটো করে দেখাতে চাইছে, তাঁদের জন্যও আজ চরম হুঁশিয়ারি দিলেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। নেতাজি ইন্ডোরে আয়োজিত পঞ্চায়েতি রাজ সম্মেলনে তিনি বলেন, পশ্চিমবঙ্গে কংগ্রেস ভিক্ষাবৃত্তি করে না। তাদের দুর্বল ভাবাও ঠিক নয়। এরাজ্যে কংগ্রেস যথেষ্ট ক্ষমতা রাখে। অধীর চৌধুরীর স্পষ্ট কথা, কংগ্রেস কাউকে পরোয়া করে না।  

.