মাস পয়লার প্রথম দিনে নগদের আকালে নাকাল আম জনতা

টাকা নেই।  সকাল থেকে ঘুরতে হয়েছে এই ATM থেকে ওই ATM । বেশিরভাগ ATM-এ NO CASH বোর্ড। টাকা মিললেও একশো, পাঁচশোর বালাই নেই। কার্ড পাঞ্চ করলেই মিলছে দুহাজারের নোট। মাস পয়লার প্রথমদিনটা ছুটতে হল নগদের পিছনে।

Updated By: Dec 1, 2016, 06:21 PM IST
মাস পয়লার প্রথম দিনে নগদের আকালে নাকাল আম জনতা

ওয়েব ডেস্ক : টাকা নেই।  সকাল থেকে ঘুরতে হয়েছে এই ATM থেকে ওই ATM । বেশিরভাগ ATM-এ NO CASH বোর্ড। টাকা মিললেও একশো, পাঁচশোর বালাই নেই। কার্ড পাঞ্চ করলেই মিলছে দুহাজারের নোট। মাস পয়লার প্রথমদিনটা ছুটতে হল নগদের পিছনে।

বেতন হয়েছে। অ্যাকাউন্টে টাকা। কিন্তু, লাভ কী? তুলবেন কী করে? অনেক ATM -র শাটার বন্ধ। যেগুলো খোলা তাতে মিলছে ২০০০-এর নোট। মাস পয়লায় চরম নাকাল আম জনতা। মাস পয়লার মাস কাবারি হোক, কিংবা কাজের লোকের মাইনে। নগদ ছাড়া চলবে কী করে দুশ্চিন্তার ভাঁজ হোম মিনিস্টারদের কপালে। টাকার খোঁজে পিকনিক গার্ডেন থেকে পার্কস্ট্রিট চষে ফেলেও মেলেনি  টাকা। উত্তরের মানিকতলা থেকে দক্ষিণে রাসবিহারি, ATM হয়রানির ছবিটা সব জায়গাতেই এক।

ভোগান্তি জেলাতেও। শিলিগুড়ি থেকে বাঁকুড়া, বর্ধমান থেকে দক্ষিণ ২৪ পরগনা। বেশিরভাগ জায়গাতেই ATM-এর ঝাঁপ বন্ধ। আর মিললেও দু হাজারের নোট। কাজকর্ম লাটে। মাস পয়লার প্রথম দিনটা ATM-এ চক্কর কেটেই কেটে গেল আম বাঙালির। এভাবে আর কতদিন?

আরও পড়ুন, RBI-র বিরুদ্ধে অভিযোগ উগরে দিলেন মমতা ব্যানার্জি

.