নেতাজিনগরের খুনে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী, বৃদ্ধ দম্পতিদের সুরক্ষায় কড়া পদক্ষেপ প্রশাসনের

“কারোর সম্পত্তি জোর করে দখল করে নেওয়া যাবে না। খুন করে জায়গা দখল করে কেউ রেহাই পাবে না। পুরসভা, পঞ্চায়েতগুলিকেও এবিষয়ে কড়া ভূমিকা নিতে হবে।”

Updated By: Jul 31, 2019, 05:44 PM IST
নেতাজিনগরের খুনে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী, বৃদ্ধ দম্পতিদের সুরক্ষায় কড়া পদক্ষেপ প্রশাসনের

নিজস্ব প্রতিবেদন:  নেতাজিনগরের বৃদ্ধ দম্পতি খুনের ঘটনায় উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার প্রকাশ্যে এই ঘটনায় মুখ খোলেন তিনি। শহরে বৃদ্ধ দম্পতিদের নিরাপত্তা নিয়ে আরও কড়া  মুখ্যমন্ত্রী। নাম না করেই প্রমোটারদের উদ্দেশ্যে  তিনি  বলেন, “কারোর সম্পত্তি জোর করে দখল করে নেওয়া যাবে না। খুন করে জায়গা দখল করে কেউ রেহাই পাবে না। পুরসভা, পঞ্চায়েতগুলিকেও এবিষয়ে কড়া ভূমিকা নিতে হবে।”

 

শহরে একাকী বৃদ্ধ দম্পতি খুনের ঘটনা এর আগেও ঘটেছে। কিন্তু এই প্রথম এই ঘটনায় মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন সাংবাদিক সম্মেলনে এই খুনের ঘটনা নিয়ে ক্ষোভ করেন তিনি। অসত্ প্রমোটারদের উদ্দেশে বলেন, “যদি কেউ মনে করে থাকে, একাকী বৃদ্ধ দম্পতি খুন করে তাঁদের সম্পত্তি দখল করে রেহাই পেয়ে যাবে, তাহলে তারা ভুল করছে। এই ঘটনায় পুলিস প্রশাসন আরও কড়া পদক্ষেপ করবে।” পাশাপাশি পুরসভাগুলিকেও তিনি নির্দেশ দিয়েছেন, এলাকায় এই ধরনের একাকী দম্পতি থাকলে, তাঁদের নিরাপত্তার দিকে খেয়াল রাখতে। এই ধরনের নৃশংস ও নিন্দনীয় ঘটনা যাতে না ঘটে।

‘বনগাঁর চেয়ারম্যানের ভূমিকা প্রশ্নাতীত নয়’, আজ দুপুরে রায় শোনাবেন 'ক্ষুব্ধ' বিচারপতি

উল্লেখ্য, এবিষয়ে একটি গুরুত্বপূর্ণ ঘোষণাও করেন মুখ্যমন্ত্রী। এলাকায় যে বাড়িগুলিতে এই ধরনের ঘটনা ঘটছে, সেগুলিতে স্তম্ভ  বসিয়ে দেওয়া হবে। সেই স্তম্ভগুলিতে যে দম্পতিদের খুন করা হয়েছে, তাঁদের নাম লেখা থাকবে। অর্থাত্ অসত্ প্রমোটাররা যাতে তাদের উদ্দেশ্যে সফল না হয়, তা রুখতেই মুখ্যমন্ত্রীর কড়া বার্তা। অসত্ প্রমোটাররা যাতে ওই ধরনের জমি বা বাড়িগুলি দখল করে নিতে না পারে, তার জন্য আরও কড়া নজর রাখা হবে। এই জমি ও বাড়িগুলিকেও চিহ্নিত করে দেওয়া হবে।

প্রসঙ্গত, সোমবার সকালে নেতাজিনগর এলাকার একটি বাড়ি থেকে উদ্ধার হয় বছর ৮০-র দিলীপ মুখার্জি এবং বছর ৭২-এর স্বপ্না মুখার্জির দেহ। জানা গিয়েছে,  তাঁরা বাড়িতে  একাই থাকতেন। নেতাজিনগরে বৃদ্ধ দম্পতি খুনে নয়া তথ্য উঠে আসছে তদন্তকারীদের হাতে।  ছ’ঘণ্টার সিসিটিভি ফুটেজে এক ব্যক্তির সন্দেহজনক গতিবিধি ধরা পড়েছে। তদন্তকারীরা আরও মনে করছেন, আততায়ীরা কেউই পেশাদার নয়। পুলিস। তাছাড়াও এই বাড়ির ওপর প্রমোটারদের নজর ছিল। প্রমোটার যোগ রয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে।

.