'লকডাউন মানুন, সুস্থ থাকুন', খিদিরপুর, পার্কসার্কাস, বালিগঞ্জ ফাঁড়ি সারপ্রাইজ ভিসিটে মুখ্যমন্ত্রী

বুধবার কেবল পথে নেমে মানুষকে সচেতন করতেই পরপর খিদিরপুর, পার্কসার্কাস ৪ নম্বর ব্রিজ, বালিগঞ্জ ফাঁড়ি সারপ্রাইজ ভিসিটে যান তিনি।

Reported By: সুতপা সেন | Updated By: Apr 22, 2020, 06:25 PM IST
'লকডাউন মানুন, সুস্থ থাকুন', খিদিরপুর, পার্কসার্কাস, বালিগঞ্জ ফাঁড়ি সারপ্রাইজ ভিসিটে মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: এক্কেবারে সামনে দাঁড়িয়ে তিনি! বিরোধীদের কটাক্ষ সত্ত্বেও করোনা মোকাবিলায় কখনও হাসপাতালের পরিস্থিতি খতিয়ে দেখতে, কখনওবা রেশন দুর্নীতির অভিযোগ সরেজমিনে দেখতে বার বারই নবান্ন থেকে গাড়ি ছুটিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার কেবল পথে নেমে মানুষকে সচেতন করতেই পরপর খিদিরপুর, পার্কসার্কাস ৪ নম্বর ব্রিজ, বালিগঞ্জ ফাঁড়ি সারপ্রাইজ ভিসিটে যান তিনি। লক্ষ্য একটাই মানুষকে, রাজ্যবাসীকে সচেতন করা, সতর্ক করা, তাঁরা যাতে অযথা আতঙ্কিত না হন, তাই পাশে থাকার বার্তা দেওয়া।

এদিন নবান্নে বৈঠকের পর প্রথমেই খিদিরপুরের উদ্দেশে রওনা দেন মুখ্যমন্ত্রী। গাড়িতে বসেই মাইকিং করেন। তিনি বলেন, "ঘরে থেকেই করোনার বিরুদ্ধে লড়াইয়ে জিততে হবে। ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাইরে বেরোবেন না। প্রশাসনকে সাহায্য করুন। অযথা আতঙ্কিত হবেন না।" তিনি আরও বলেন, "প্রশাসন সর্বদা আপনাদের পাশে রয়েছে। আপনি শরীর খারাপ মনে করলে সঙ্গে সঙ্গেই চিকিত্সকের পরামর্শ নিন। পুলিসের সাহায্যে হাসপাতালে যান।"

'সময় মতো ঠেকাতে না পারলে বিপদ আছে!' কিটের অভাবে করোনা নিয়ে আশঙ্কায় মুখ্যমন্ত্রী
এরপর পার্কসার্কাস ৪ নম্বর ব্রিজ ও বালিগঞ্জ ফাঁড়ি যান মমতা বন্দ্যোপাধ্যায়। সব ক্ষেত্রেই এলাকাবাসীর উদ্দেশে সচেতনতার প্রচার করেন তিনি। মুখ্যমন্ত্রী, "ঘরে থাকতে কষ্ট হচ্ছে সবার। এই পরিস্থিতি আমরা কেউই আগে দেখিনি। তবে এই বিপদ কেটে যাবে। ঘরে থাকুন, ভালো থাকুন। কোনওভাবেই বাইরে বেরিয়ে বিপদ বাড়াবেন না। লকডাউন মানুন। জ্বর, সর্দি, কাশি হলে চিকিত্সকদের পরামর্শ নিন।" এককথায়, লকডাউন মেনে চলা ও সচেতনভাবে এই পরিস্থিতি মোকাবিলার জন্য রাজ্যবাসীর মনোবল বৃদ্ধিতেই মুখ্যমন্ত্রীর এই সারপ্রাইজ ভিসিট।

উল্লেখ্য, এদিন নবান্নের বৈঠকে কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, "রাজ্যে পরীক্ষা কম হচ্ছে, সেটা ঠিক নয়। তবে কিট কম রয়েছে। কেন্দ্র ২রকমের কিট তুলে নিয়েছে। সময়মতো পরীক্ষা না হলে অনেক রোগীর মৃত্যু হতে পারে। রাজ্যকে বদনাম করার চেষ্টা চলছে।"

Tags:
.