BGBS: 'বিনিয়োগ করুন, সরকার সবরকম সহযোগিতা করবে', শিল্পপতিদের বার্তা মুখ্যমন্ত্রীর

শুরু হল বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন।

Updated By: Apr 20, 2022, 05:04 PM IST
BGBS:  'বিনিয়োগ করুন, সরকার সবরকম সহযোগিতা করবে', শিল্পপতিদের বার্তা মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: 'আপনারা বিনিয়োগ করুন। আমার সরকার আপনাদের সবরকম সহযোগিতা করবে'। বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের (BGBS) মঞ্চ থেকে শিল্পপতিদের বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। বললেন, 'রাজনৈতিকভাবে বিভিন্ন দলের সঙ্গে আমাদের মতভেদ থাকতে পারে। কিন্তু আপনি যখন বাংলায় থাকবেন, জানবেন আপনি আমাদের পরিবারের অংশ'।

করোনা কারণে বন্ধ ছিল ২ বছর। ২০১৯-র পর ফের এবছর অনুষ্ঠিত হচ্ছে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন (BGBS)। আজ, বুধবার থেকে নিউটাউনের কনভেনশন সেন্টারে শুরু হল এই সম্মেলন। চলবে ২ দিন। বিশ্বের ৪২ টি থেকে দেশ থেকে প্রতিনিধিরা এসেছেন। সম্মেলনে যোগ দেওয়ার জন্য সকলকে ধন্যবাদ জানান মুখ্যমন্ত্রী।

 

আরও পড়ুন: BGBS: ১০ হাজার কোটি টাকার বিনিয়োগ, ২৫ হাজারের বেশি চাকরি; বাণিজ্য সম্মেলনে বঙ্গে বিনিয়োগের ঘোষণা Gautam Adani-র

এদিন মুখ্যমন্ত্রী বলেন, '২ বছর পর বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন হচ্ছে। গত বছরগুলিতে ১২ লক্ষ কোটি টাকা লগ্নির প্রস্তাব এসেছে। আশা করি, এবারে সম্মেলনও সফল হবে'। কেন বিনিয়োগ করবেন এ রাজ্যে? শিল্প সম্মেলনে মুখ্যমন্ত্রী বলেন, 'আমরা বিশ্বমানের পরিকাঠামো তৈরি করেছি। নারী ক্ষমতায়ণে কাজ করছে বাংলা। সামাজিক সুরক্ষায় বাংলা দেশের সেরা'। সঙ্গে যোগ করেন, 'রাজ্যে বনধ হয় না, কর্মদিবস নষ্ট হয় না। আমরা পুরোপুরি কাজের দিন দিতে পেরেছি। জিডিপি বেড়েছে ৩.৫ গুন। আমাদের রাজস্ব আয় বেড়েছে ৪ গুন'।

আরও পড়ুন: Mamata to Governor, BGBS: 'এজেন্সি দিয়ে যেন শিল্পপতিদের হয়রান করা না হয়', হাতজোড়ে রাজ্যপালকে বার্তা মমতার

স্রেফ শিল্পপতিদেরই নয়, এদিন  বক্তৃতার শেষ লগ্নে রাজ্যপালকে বার্তা দেন মুখ্যমন্ত্রী। মঞ্চে হাতজোড় করে বলেন, 'আমরা কেন্দ্রীয় সরকারের থেকে সব রকমের সাহায্য চাই। আমি রাজ্যপালকে অনুরোধ করব, আপনি কেন্দ্রের সঙ্গে কথা বলুন। বিভিন্ন এজেন্সি দিয়ে যেন শিল্পপতিদের হয়রান না করা হয়'। মুখ্যমন্ত্রীর বক্তব্য শুনে হাসতে দেখা যায় রাজ্যপাল জগদীপ ধনখড়কে (Jagdeep Dhankhar)। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.