RG Kar Incident|Junior Doctors: অপসারিত বিনীত গোয়েল! জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠকের পর ঘোষণা মুখ্যমন্ত্রীর...

'বিনীত গোয়েল নাকি ওদের কাছে আগেই স্বীকার করেছিল, যেটা মিটিংয়ে বলল, আমি পদত্যাগ করতে চাই, তোমরা আমার উপর আস্থা রাখতে পারছ না। তোমাদের যেমন পরিবার পরিজন আছে, আমারও আছে। আমরা কথা বলি নিজেদের মধ্যে। সিদ্ধান্ত নিয়েছি, আগামীকাল কাল চারটের পর আমরা কলকাতা পুলিসে বদল আনব। নতুন সিপিকে দায়িত্বভার  বিনীত দেবেন। যতক্ষণ না পর্যন্ত কোর্ট কেসটা সম্পূর্ণ হচ্ছে, ৪টের পর আমরা সময় নিয়েছি। নতুন সিপি এবং আরও কিছু পুলিসে রদবদল হবে'।

Updated By: Sep 17, 2024, 12:45 AM IST
RG Kar Incident|Junior Doctors: অপসারিত বিনীত গোয়েল! জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠকের পর ঘোষণা মুখ্যমন্ত্রীর...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জল্পনা চলছিলই। জুনিয়র ডাক্তারদের দাবি মেনে শেষপর্যন্ত কলকাতার পুলিস কমিশনারের পদ থেকে বিনীত গোয়েলকে থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী। জানালেন, 'আগামীকাল কাল চারটের পর আমরা কলকাতা পুলিসে বদল আনব। নতুন সিপিকে দায়িত্বভার বিনীত দেবেন'।

আরও পড়ুন:  Kolkata doctor rape and murder case: 'মেয়ের দেহ আমরা পোড়াতে চাইনি, ফ্রিজ আপ করতে চেয়েছিলাম! ওরা জোর করে...'

অবশেষে আলোচনার টেবিলে জুনিয়র ডাক্তাররা। এদিন কালীঘাটে নিজের বাড়িতে তাঁদের সঙ্গে প্রায় আড়াই ঘণ্টা বৈঠক করেন মুখ্যমন্ত্রী। এরপর মিনিটস তৈরি করে লেগে যায় আরও আড়াই ঘণ্টা। রাতে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, 'আমরা উভয়পক্ষই খুশি। এতক্ষণ ধরে বিস্তারিত আলোচনা করতে পারলাম বলে। সরকারের পক্ষে মিনিটসে সই করেছেন মুখ্য়সচিব। মিনিটসে সই করেছেন ৪২ জন চিকিত্‍সক'।

মুখ্যমন্ত্রী জানান, 'ওদের পাঁচটা দাবি ছিল। তার মধ্যে প্রথম দাবি সিবিআই তদন্ত। ওটা তো সিবিআই করছে। সুপ্রিম কোর্ট তদারকি করছে। আমাদের হাতে নেই। স্বাস্থ্য দফতর থেকে তিনটে নাম দিয়েছিল। DME, DHS, আর স্বাস্থ্য দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি। আমরা ওদের বোঝালাম, একসঙ্গে যদি পুরো ঘরটা খালি করে দেওয়া হয়, তাহলে প্রশাসন চলবে কী করে। আমার ওদের কথামতো,  DME, DHS-কে সরানোর সিদ্ধান্ত নিয়েছি'।

আরও পড়ুন:  May I Help You Booth: ডাক্তারদের কর্মবিরতিতে আর মৃত্যু চায় না রাজ্য, কলকাতায় চালু রোগীদের জন্য হেল্প ডেস্ক

স্রেফ স্বাস্থ্য় দফতর নয়, কলকাতা পুলিস কমিশনারকে বদলেরও দাবি তুলেছিলেন জুনিয়র ডাক্তাররা। মু্খ্যমন্ত্রী বলেন, 'বিনীত গোয়েল নাকি ওদের কাছে আগেই স্বীকার করেছিল, যেটা মিটিংয়ে বলল, আমি পদত্যাগ করতে চাই, তোমরা আমার উপর আস্থা রাখতে পারছ না। তোমাদের যেমন পরিবার পরিজন আছে, আমারও আছে। আমরা কথা বলি নিজেদের মধ্যে। সিদ্ধান্ত নিয়েছি, আগামীকাল কাল চারটের পর আমরা কলকাতা পুলিসে বদল আনব। নতুন সিপিকে দায়িত্বভার  বিনীত দেবেন। যতক্ষণ না পর্যন্ত কোর্ট কেসটা সম্পূর্ণ হচ্ছে, ৪টের পর আমরা সময় নিয়েছি। নতুন সিপি এবং আরও কিছু পুলিসে রদবদল হবে। বিনীত যেখানে কাজ করতে চেয়েছে, সেখানেই তাঁকে দেওয়া হয়েছে। ওদের দাবি মেনে ডিসি নর্থকেও সরিয়ে দিয়েছি'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.