DPL-এর ভবিষ্যত নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী, সংস্থার ফাইল জমা দিতে নির্দেশ বিদ্যুত্ মন্ত্রীকে

ডিপিএলের(DPL) জন্য রাজ্যের কোষাগার থেক প্রতি মাসে খরচ হয় ৪২ কোটি টাকা। এর মধ্যে রয়েছে সংস্থার ১৩০০ কর্মীর বেতন। কিন্তু বিদ্যুত্ উত্পাদন করে ওই টাকা উঠে আসছে না

Updated By: Jun 24, 2021, 11:36 PM IST
DPL-এর ভবিষ্যত নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী, সংস্থার ফাইল জমা দিতে নির্দেশ বিদ্যুত্ মন্ত্রীকে

নিজস্ব প্রতিবেদন: দুর্গাপুর প্রোজেক্টস লিমিটেডকে(DPL) চাঙ্গা করার ব্যাপারে উদ্যোগী হল রাজ্য সরকার। সংস্থার ভবিষ্যত নিয়েও উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।

আরও পড়ুন-মোবাইল ছিল নিষিদ্ধ, কর্মীর উপর চলত নজরদারি, দেবাঞ্জনের অফিস ঘিরে ‘সুপার সিক্রেসি’

বৃহস্পতিবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে বিদ্যুত্ দফতরের মন্ত্রী অরূপ বিশ্বাসকে(Aroop Biswas) ডিপিএল সংক্রান্ত সব ফাইল জমা দেওয়ার নির্দেশ দেন মমতা(Mamata Banerjee)। পাশাপাশি পুর্তমন্ত্রী মলয় ঘটককেও এনিয়ে তথ্য সংগ্রহের নির্দেশ দেন।

ডিপিএলের(DPL) জন্য রাজ্যের কোষাগার থেক প্রতি মাসে খরচ হয় ৪২ কোটি টাকা। এর মধ্যে রয়েছে সংস্থার ১৩০০ কর্মীর বেতন। কিন্তু বিদ্যুত্ উত্পাদন করে ওই টাকা উঠে আসছে না। এছাড়াও রয়েছে কয়লার জোগানের সমস্যা।

আরও পড়ুন-বস্তারে কোভিড সংক্রমণে মৃত ২ মাওবাদী নেতা, নিশ্চিত করল মাওবাদীদের Telangana State Committee

মন্ত্রিসভায় আলোচনায় উঠে এসেছে, ডিপিএলের বহু ফাঁকা জমি পড়ে রয়েছে। সেগুলো অন্য কোনও ভাবে কাজে লাগানো যায় কিনা তাও খতিয়ে দেখা হবে। কর্মী ছাঁটাই না করে সংস্থাটিকে কীভাবে পুনরুজ্জীবিত করে তোলা যায় তা খতিয়ে দেখবেন মুখ্যমন্ত্রী।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.