CM Mamata Banerjee: 'ঘূর্ণিঝড় অশনি' মোকাবিলায় ব্যস্ত থাকবে প্রশাসন, ১ সপ্তাহ পিছল মুখ্যমন্ত্রীর জেলা সফর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) মেদিনীপুর এবং ঝাড়গ্রাম সফরের দিন বদল। 

Updated By: May 8, 2022, 05:28 PM IST
CM Mamata Banerjee: 'ঘূর্ণিঝড় অশনি' মোকাবিলায় ব্যস্ত থাকবে প্রশাসন, ১ সপ্তাহ পিছল মুখ্যমন্ত্রীর জেলা সফর
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) মেদিনীপুর এবং ঝাড়গ্রাম সফরের দিন বদল। এক সপ্তাহ পিছিয়ে গেল সফর। ধেয়ে আসছে ঘূর্ণিঝড় অশনি (Cyclone Asani)। সেই দুর্যোগ মোকাবিলায় ব্যস্ত থাকবে জেলা প্রশাসন। তাই এক সপ্তাহ পিছিয়ে গেল সফর।

প্রথমে, ১০ মে থেকে ১২ পর্যন্ত মেদিনীপুর এবং ঝাড়গ্রাম সফরে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee)। কিন্তু এবার দিন বদলে তা ১৭ মে থেকে ১৯ মে পর্যন্ত হয়েছে। আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে, ঘূর্ণিঝড় তৈরি হলে অশনির (Cyclone Asani) গতি ৮ মে সর্বোচ্চ ৬০-৭০ কিলোমিটার প্রতি ঘণ্টায় হতে পারে। তবে তা বেড়ে ১১০ কিলোমিটারও হতে পারে। ৯ মে ঝড়ের গতিবেগ বেড়ে হতে পারে ১০৫-১১৫ কিলোমিটার প্রতি ঘণ্টায়। বিশেষ সতর্কতা জারি করা হয়েছে ওড়িশা, অন্ধ্র প্রদেশ ও পশ্চিমবঙ্গের জন্য। রাজ্য সরকার ইতিমধ্যেই বেশকিছু ব্যবস্থা গ্রহণ করেছে। উপকূল এলাকা থেকে সাধারণ মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়ার কাজ শুরু হয়েছে।

মঙ্গলবার পর্যন্ত ঘূর্ণিঝড় অশনি (Cyclone Asani) অন্ধ্র এবং ওড়িশা উপকূলের দিকে উত্তর-পশ্চিম অভিমুখে এগোবে। উত্তর অন্ধ্রপ্রদেশ এবং দক্ষিণ ওড়িশা উপকূলের কাছাকাছি পৌঁছে, সেটি অভিমুখ পরিবর্তন করবে। এরপর উত্তর-পশ্চিম দিক ছেড়ে সেটি উত্তর ও উত্তর-পূর্ব দিকে অগ্রসর হবে। হাওয়া অফিস সূত্রে খবর, ক্রমশ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে প্রবেশ করবে ঘূর্ণিঝড় অশনি (Cyclone Asani)। ওড়িশা উপকূল বরাবর সমান্তরাল ভাবে এটি সমুদ্রে এগোবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.