Mamata Banerjee: পুলিসকে ডেডলাইন! রবিবারের মধ্যে কিনারা না হলে সিবিআই...

R G Kar Incident: কর্তব্যরত অবস্থায় আর জি কর হাসপাতালে চেস্ট বিভাগের ট্রেনি চিকিৎসককে যৌন নির্যাতনের পর খুন হতে হয়েছে। ঘটনায় ওই বিভাগের ডিউটিতে থাকা সিভিক ভলান্টিয়ার সঞ্জয় রায়কে মূল অভিযুক্ত সন্দেহে গ্রেপ্তার করে শুরু হয়েছে মামলা। 

Updated By: Aug 12, 2024, 02:35 PM IST
Mamata Banerjee: পুলিসকে ডেডলাইন! রবিবারের মধ্যে কিনারা না হলে সিবিআই...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বেনজির নিরাপত্তা বলয় আর জি করে। হাসপাতালের গেট সিল। ঢুকতে হচ্ছে ভিজিটিং কার্ড দেখিয়ে। আউটডোর বন্ধ। এমতাবস্থায় নিহত ডাক্তারের বাড়িতে সোমবার সকালে পৌঁছন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরিবারের সঙ্গে দেখা করে জানালেন সমবেদনা। দ্রুত বিচারের আশ্বাসও দেন মুখ্যমন্ত্রী। এদিন নির্যাতিতার বাড়ি থেকে বেরিয়ে মমতা জানান, রবিবারের মধ্যে পুলিস এই ঘটনার তদন্ত করতে না পারলে সিবিআইকে স্থানান্তরিত করা হবে। 

আরও পড়ুন, Rupa Ganguly: 'এমন মার মারুন, এমন থার্ড ডিগ্রি দিন যাতে সব উগরে দেয়', ক্ষোভে ফেটে পড়লেন রূপা গাঙ্গুলি

সোমবার দুপুর পৌনে ১টা নাগাদ নাটাগড় অম্বিকা মুখার্জি রোডের বাড়িতে আসেন মুখ্যমন্ত্রী। তার সঙ্গে ছিলেন পানিহাটির বিধায়ক নির্মল ঘোষ, কলকাতা পুলিস কমিশনার বিনীত গোয়েল। এদিন প্রায় ৪৫ মিনিট নির্যাতিতার বাবা-মার সঙ্গে কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তারপরেই মমতা বলেন, 'এই মৃত্যু খুবই অমানবিক, ন্যক্কারজনক, নৃশংস। প্রশাসনকে নির্দেশ দিয়েছি, ফার্স্ট ট্র্যাক কোর্টে কেসটা গিয়েছে, একেবারে ফাঁসির আবেদন জানানো হোক। কারণ কিছু লোক এখনও সামাজিক অবক্ষয়ের মধ্যে আছে, সামাজিক মূল্যবোধ ভুলে গেছে মেয়েদের গায়ে হাত দেওয়া যে কত বড় অপরাধ। ওখানে নার্স ছিল সিকিউরিটি ছিল তারপরেও এত বড় ঘটনা কিভাবে ঘটল আমি বুঝতে পারছি না। ওর পরিবারের লোক বলছে ভিতরে কেউ জড়িত ছিল যদি তাই হয় তাহলে তার বন্ধু-বান্ধব-সহ সকলকে দেখে জিজ্ঞাসাবাদ করা হবে।  ইতিমধ্যে হাসপাতালে প্রিন্সিপাল, চেস্ট ডিপার্টমেন্টের হেড, পুলিস পোস্টে দায়িত্বে থাকা এসি থেকে সরিয়ে দেওয়া হয়েছে। রবিবারের মধ্যে যদি পুলিস এই কেসের সুরাহা করতে না পারে তাহলে আমরা এই কেস সিবিআইয়ের হাতে তুলে দেব।' 

মুখ্যমন্ত্রী আরও বলেন, জুনিয়র ডাক্তারদের বিক্ষোভ সঙ্গত। হাসপাতালে সুরক্ষা ব্যবস্থায় গাফিলতি ছিল কিনা খতিয়ে দেখা হবে। যেই হোক তার বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। প্রয়োজনে আমরাও শাস্তির আবেদন জানাব। রাজ্য সরকারের কোনও কিছু লুকানোর নেই। তাদের শিক্ষা দেওয়ার জন্য এই ধরনের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার প্রয়োজন আছে। যদিও এদিন তাপসী মালিকের মামলা, রবীন্দ্রনাথের নোবের চুরি যাওয়ার মতো বেশকিছু মামলার কথা উল্লেখ করে মমতা বলেন, 'যদিও অনেক কেসের সুরাহা ওরা করতে পারেনি তবু মানুষের আস্থার কথা ভেবেই সিবিআইয়ের হাতে দেব।' 

আরও পড়ুন, R G Kar Incident Update: 'বেহাল' আরজিকরে এই মুহূর্তে কী কী পরিষেবা পাচ্ছেন রোগীরা?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.