রাজীবের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলে কোনও চিঠি আসেনি : মুখ্যমন্ত্রী

মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রক মুখ্যসচিবকে চিঠি দিয়েছে বলে খবর আসে।

Updated By: Feb 6, 2019, 06:23 PM IST
রাজীবের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলে কোনও চিঠি আসেনি : মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন : কলকাতা পুলিস কমিশনার রাজীব কুমারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলে নবান্নে এখনও কোনও চিঠি আসেনি। মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব এখনও কোনও চিঠি পাননি। বুধবার নবান্নে দাঁড়িয়ে সাংবাদিকদের জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, মঙ্গলবার সূত্র মারফত একটি খবর সামনে আসে। যেখানে বলা হয়, রাজীব কুমারের বিরুদ্ধে বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। রাজ্যের মুখ্যসচিবকে চিঠি দিয়ে রাজীব কুমারের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত করে ব্যবস্থা নিতে বলা হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে।

আরও পড়ুন, 'কপ্টার আটকালে পায়ে হেঁটে সভায় যাবেন', চ্যালেঞ্জ ছুঁড়লেন শিবরাজ সিং চৌহান

আরও বলা হয় যে চিঠিতে উল্লেখ করা হয়েছে, কলকাতার মেয়ো রোডে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ধরনা মঞ্চে উপস্থিত থেকে সার্ভিস রুল ভেঙেছেন রাজীব কুমার। কোনও আইপিএস অফিসার কোনও রাজনৈতিক দলের কর্মসূচিতে উপস্থিত থাকতে পারেন না। আর সেকারণেই রাজীব কুমারের বিরুদ্ধে বিভাগীয় তদন্তের করার নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদের কথায় রাজীব কুমারের বিরুদ্ধে স্বরাষ্ট্রমন্ত্রক যে ব্যবস্থা নিতে পারে, সেই ইঙ্গিত মিলেছিল। বিজেপির সদর দফতরে সাংবাদিক সম্মেলনে তিনি বলেছিলেন, কোনও আইপিএস অফিসার যখন কোনও রাজ্যের প্রশাসনের অধীনে কাজ করেন, তখন তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার এক্তিয়ার সংশ্লিষ্ট রাজ্যের থাকে। কেন্দ্র সেক্ষেত্রে ওই রাজ্যকে নির্দেশ দিতে পারেন।

আরও পড়ুন, কোনও ধরনায় যোগ দেননি, দায়িত্ব পালন করেছেন রাজীব কুমার, দাবি মমতার

আর তারপরই মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রক মুখ্যসচিবকে চিঠি দিয়েছে বলে খবর আসে। যদিও এদিন মুখ্যমন্ত্রী সাফ জানান, এখনও এরকম কোনও চিঠি মুখ্যসচিব বা স্বরাষ্ট্রসচিবের কাছে আসেনি।

.