Mamata Banerjee: বিধানসভায় বিরোধীদের বিক্ষোভ; 'এটা বিজেপির পার্টি অফিস নয়', ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী!

'আমরা ধিক্কার জানাই এই রাজনীতি, নোংরা রাজনীতি, ধিক্কার জানাই। এরা রাজ্য বিরোধী, বাঙালি বিরোধী'।

Updated By: Feb 8, 2024, 06:18 PM IST
Mamata Banerjee: বিধানসভায় বিরোধীদের বিক্ষোভ;  'এটা বিজেপির পার্টি অফিস নয়', ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী!

প্রবীর চক্রবর্তী: 'এটা বিজেপির পার্টি অফিস নয়'! বিধানসভায় বাজেট পেশের সময়ে বিরোধীদের আচরণে ক্ষোভ প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী। বললেন, 'আমরা ধিক্কার জানাই এই রাজনীতি, নোংরা রাজনীতি, ধিক্কার জানাই। এরা রাজ্য বিরোধী, বাঙালি বিরোধী। বাংলার ভালো চায় না। লজ্জা করে না,  একটা বাজেট পড়তে দিতে চান না। এটা বিজেপি পার্টি অফিস নয়,এটা বিধানসভা'।

আরও পড়ুন:  Abhishek Banerjee: লোকসভা ভোটের আগে 'সক্রিয়' অভিষেক, ফেব্রুয়ারিতেই সাংগঠনিক বৈঠক

ঘটনাটি ঠিক কী? ঘড়িতে তখন ৩টে। এদিন দুপুরে বিধানসভা বাজেট পড়তে শুরু করেন রাজ্য়ের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। কিন্তু এর কিছুক্ষণ পরেই বিক্ষোভ দেখাতে থাকেন  বিজেপি বিধায়করা। বিরোধী বেঞ্চ থেকে স্লোগান ওঠে, 'চোর সরকার নিপাত যাক', 'জয় শ্রীরাম'! শুরু হয় তুমুল হট্টগোল। স্পিকার বারবার বলা সত্ত্বেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি। 

মুখ্যমন্ত্রী বলেন, 'বাজেট শেষ হওয়ার পর, যদি বিরোধী দলের কোনও বক্তব্য থাকে, তাঁদের স্বাধীনতা আছে। তাঁরা সেটা নিয়ে বলতে পারে, মতামত ব্যক্ত করতে পারে, আলোচনা করতে পারে। কিন্তু এটা বিজেপির পার্টি অফিস নয়! বিজেপির রাজনীতি এখানে চলবে। মানুষের জানবার অধিকার আছে, আমরা কী কাজ করছি। মানুষে জানবার অধিকার আছে, অর্থনৈতিক পরিস্থিতি কী আছে'। 

আরও পড়ুন:  Valentine's Day Special: প্রেমের সপ্তাহে হিট ১০ টাকার 'ভ্যালেন্টাইন চপ'!

সংসদের শীতকালীন অধিবেশনে সাসপেন্ড করা হয়েছিল বিরোধী শিবিরে ১৪১ জন সাংসদকে। বিধানসভায় সেই প্রসঙ্গে তুলে বিরোধীদের মুখ্যমন্ত্রীর কড়া বার্তা, 'মনে রাখা উচিত, ১৪৭ জন সাংসদকে সাসপেন্ড করেছিল সাংসদ। আমরা সেপথে যেতে চাই না, মনে করিয়ে দিলাম। তুমি দুর্বল হতে পার, আমি দূর্বল নই। আমরা লড়াই করে নেব। ক্ষমতা থাকলে বাজেটের পর তুমি বলবে'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.