Covid19, Mamata Banerjee: নবান্নে জরুরি বৈঠক, ফের নাইট কার্ফু রাজ্যে? বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

২২-র শেষে আবারও ফিরল করোনা! রাজ্যে কোভিড নজরদারিতে স্বাস্থ্যসচিবের নেতৃত্বে বিশেষ টিম। টিম রয়েছেন কোভিড বিশেষজ্ঞরাও।

Updated By: Dec 22, 2022, 07:46 PM IST
Covid19,  Mamata Banerjee: নবান্নে জরুরি বৈঠক, ফের নাইট কার্ফু রাজ্যে? বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

মৈত্রেয়ী ভট্টাচার্য: নবান্নে কোভিড বৈঠক। ফের বিধিনিষেধ রাজ্যে? 'উদ্বেগের কিছু নেই, পরিস্থিতির দিকে নজর রাখছে সরকার', বার্তা মুখ্যমন্ত্রীর। জানালেন, 'এখনই নাইট কার্ফু বা বিধিনিষেধের কথা ভাবছে না সরকার। সময়মতো সিদ্ধান্ত নেওয়া হবে। কোভিড বিধি মেনেই গঙ্গাসাগর মেলা হবে'।

২২-র শেষে আবারও ফিরল করোনা! বিধিনিষেধে শিথিল হতেই ফের সংক্রমণ বাড়ছে চিনে। পড়শি দেশে কোভিডের বাড়বাড়ন্তে আতঙ্কিত ভারত। পরিস্থিতি মোকাবিলায় যখন গাইডলাইন জারি করল ইন্ডিয়ার মেডিক্যাল অ্যাসোসিয়েশন, তখন  ফের মাস্ক পরা ও সামাজিক দূরত্ব মেনে চলার নিয়ম চালু হল সংসদেও।

আরও পড়ুন: Mamata Banerjee Meets WB Governor: ধনখড় জমানা এখন অতীত, রাজভবন থেকে বেরিয়ে রাজ্যপালের ঢালাও প্রশংসা মমতার মুখে

এদিকে চিনে যে ওমিক্রন সাব ভ্যারিয়েন্ট তাণ্ডব চালাচ্ছে, সেই বিএফ.৭-র হদিশ মিলেছে এ দেশে। ওড়িশার একজন, আর গুজরাটে দু'জনের শরীরের পাওয়া গিয়েছে নয়া প্রজাতির ভাইরাস। কেন্দ্র নির্দেশিকা জারি করার পর তৎপরতা বেড়েছে রাজ্যে। কোভিডে সতর্ক নবান্ন। স্বাস্থ্যসচিবের নেতৃত্বে বিশেষ টিম গঠন করা হয়েছে। সেই টিম রয়েছে কোভিড বিশেষজ্ঞরাও।

তখনও নবান্নে  বৈঠক শুরু হয়নি। এদিন রাজ্যপালকে বড়দিনের শুভেচ্ছা জানাতে যান মুখ্যমন্ত্রী। রাজভবন থেকে বেরিয়ে তিনি বলেন, ''দিল্লিতে তো পাওয়া গিয়েছে। দিল্লি থেকে কলকাতা আসতে কতদিন লাগবে? যদি আসে আমরা দেখব, মোকাবিলা করব। আমরা তো ভেবেছিলাম, করোনা শেষ হয়ে গিয়েছে। আবার সেই করোনা চিনে হচ্ছে'!

আরও পড়ুন: কলেজছাত্রীকে শ্লীলতাহানি! গ্রেফতার অধ্যাপক

২০২০ সালে ২৬ মার্চ প্রথম করোনা আক্রান্তের হদিশ মেলে পশ্চিমবঙ্গে। এরপর লাগাতার ২ বছর ধরে দাপট দেখিয়েছে করোনা! অবশেষে গত রবিবার দৈনিক সংক্রমণে পৌঁছে যায় শূন্যতে! অর্থাৎ সেদিন রাজ্যে নতুন করে আর কেউ করোনা আক্রান্ত হননি! কিন্তু গত কয়েক দিন ধরেই রাজ্যে ফের করোনা আক্রান্তের সংখ্য়া বাড়ছে। এমনকী, মৃত্যু হয়েছে একজনের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.