Mamata Banerjee | COVID-19: রাজ্যে ফের বাড়ছে কোভিড! 'মাস্ক ব্যবহার করুন', সতর্কবার্তা মমতার..

গত এক বছরে সর্বাধিক। ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ জন। ফলে রাজ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যা পার করল ২০০-র গন্ডি।   

Updated By: Jan 11, 2024, 05:16 PM IST
Mamata Banerjee | COVID-19: রাজ্যে ফের বাড়ছে কোভিড! 'মাস্ক ব্যবহার করুন', সতর্কবার্তা মমতার..

সুতপা সেন: কোভিড মোকাবিলায় এবার রাজ্যবাসীকে সতর্ক থাকার বার্তা দিলেন মুখ্যমন্ত্রী। বললেন, 'যাঁরা যাঁরা পারবেন, একটু করে মাস্ক ব্যবহার করবেন। বাইরে থেকে তো অনেক মানুষ এখানে আসে। কেউ কোথায় একটা রোগ নিয়ে চলে এল। তারপরেই এটা ছড়িয়ে পড়ে'।

আরও পড়ুন:  Sandeshkhali Case | ED in High Court: ইডির বিরুদ্ধে কড়া পদক্ষেপ নয়! সন্দেশখালিকাণ্ডে নির্দেশ হাইকোর্টের

ফের কোভিড-আতঙ্ক। গত ২৪ ঘণ্টা রাজ্যে নতুন করে করোনা সংক্রমণের কবলে পড়েছেন ২৭ জন। যা গত একবছরে সর্বাধিক। ফলে রাজ্য়ে সক্রিয় কোভিড রোগীর সংখ্যা দুশোর গণ্ডি পার করে গেল। বিশেষজ্ঞদের আশঙ্কা, আগামী কয়েক সপ্তাহ কোভিড সংক্রমণ বাড়তে পারে। তবে স্বাস্থ্যবানদের মধ্যে সংক্রমণ ততটাও মারাত্মক আকার ধারণ করবে না। কিন্তু যাদের কোমরবিডিটি রয়েছে, বিপদ তাঁদেরই।

এদিন নবান্নে সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী বলেন, 'আমার আবেদন থাকবে প্রাইভেট নার্সিংহোমগুলি কাছে, তারা যেন ICCU গুলিকে ভালো করে জীবাণুমুক্ত করেন। কারণ, আমাদের কাছে কোভিড নিয়ে... স্পেন আমেরিকায় একটু বেশি হচ্ছে। এখানেও কেরলে হয়েছে।   যাঁরা যাঁরা পারবেন, একটু করে মাস্ক ব্যবহার করবেন'।

মুখ্যমন্ত্রীর আরও বক্তব্য, 'আমি জোর করে কিছু করছি না। ব্যবসারও কোনও অসুবিধা হবে না। কিন্তু যাঁরা যাঁরা বিভিন্ন লোকালয়ে যাবেন, বিভিন্ন জনবহুল এলাকায় যাবেন....বাইরে থেকে তো অনেক মানুষ এখানে আসে। কেউ কোথায় একটা রোগ নিয়ে চলে এল। তারপরেই এটা ছড়িয়ে পড়ে। ছড়িয়ে যাতে না পড়তে পারে, সেজন্য আমাদের সতর্ক'।

এদিকে কলকাতায় মৃত্যু হয়েছে এক কোভিড আক্রান্তের। কো-মর্বিডিটিতে ভুগছিলেন বছর সত্তর ওই বৃদ্ধ। মৃত্যুর পর কোভিড টেস্টের রিপোর্ট পজিটিভ আসে। হাসপাতাল সূত্রে তেমনই খবর। 

আরও পড়ুন:  Partha Chatterjee: 'সব জানেন শ্বশুরমশাই', নামে বেনামে থাকা সম্পত্তি নিয়ে চাঞ্চল্যকর বয়ান জামাই কল্যাণের

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.