Mamata Banerjee: কলকাতায় শাহি সভার দিনেই বিধানসভা চত্বরে ধরনায় মুখ্যমন্ত্রী...

'তৃণমূল গৃহীত, পরীক্ষিত ও পরিত্যক্ত শক্তি। মানুষ পরিত্রাণ চাইছে তৃণমূল কংগ্রেসের থেকে', বললেন রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য। 

Updated By: Nov 29, 2023, 04:48 PM IST
Mamata Banerjee: কলকাতায় শাহি সভার দিনেই বিধানসভা চত্বরে ধরনায় মুখ্যমন্ত্রী...

প্রবীর চক্রবর্তী: কলকাতা যেদিন সভা করে গেলেন অমিত শাহ, সেদিনই কেন্দ্রীয় বঞ্চনার বিধানসভার চত্বরে ধরনায় বসলেন মুখ্যমন্ত্রী! শুধু তাই নয়, সংসদের শীতকালীন অধিবেশন ফৌজদারি বিল নিয়ে তাড়াহুড়ো না করার আর্জি জানিয়ে চিঠিও দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে।

আরও পড়ুন:  WB Assembly: নজিরবিহীন অনুপস্থিতি বিধানসভায়! প্রথম ৭ প্রশ্ন কর্তা-ই গরহাজির অধিবেশনে

নজরে ২০২৪। আর কয়েক মাস বাদেই লোকসভা। বঞ্চনার অভিযোগে কেন্দ্রের বিরুদ্ধে লাগাতার আন্দোলনে তৃণমূল। সেই আন্দোলনের আঁচ এবার বিধানসভায়ও। কীভাবে? এখন শীতকালীন অধিবেশন। এ মাসের ২৮, ২৯ ও ৩০ তারিখে অধিবেশন শেষে বিধানসভা বাইরে দলের বিধায়কদের ধরনায় বসার নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ, বুধবার ছিল ধরনার দ্বিতীয় দিন। এদিন বিধানসভায় কালো পোশাক পরে এসেছিলেন তৃণমূল বিধায়করা। মুখ্যমন্ত্রীর কাঁধে ছিল কালো উত্তরীয়।  অধিবেশন শেষে দলের বিধায়কের সঙ্গে ধরনায় সামিল হন তিনি।

কী প্রতিক্রিয়া রাজনৈতিক মহলে? রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, 'তৃণমূল কংগ্রেস বিধানসভার ভিতরে কালো পোশাক পরতে পারেন, তৃণমূল কংগ্রেস শীর্ষাসন করতে পারে, হাতে-পায়ে একসঙ্গে চলতে পারে। মুখ্যমন্ত্রী কালো কাপড় পরে তাঁর স্বরচিত গান গাইতে পারেন। কিন্তু পশ্চিমবঙ্গের ২০২১ সালে যে রাজনৈতিক মেরুকরণ ঠিক করে দিয়েছে, সে দিকেই আছেন। তৃণমূল গৃহীত, পরীক্ষিত ও পরিত্যক্ত শক্তি। মানুষ পরিত্রাণ চাইছে তৃণমূল কংগ্রেসের থেকে। এই সরকার ২০২৬ পর্যন্ত থাকবে না'।  

আরও পড়ুন: Amit Shah: 'মোদীর নেতৃত্বে বিজেপি-ই বানাবে সোনার বাংলা'!

ব্যবধান ৯ মাসের। চলতি বছরের মার্চে কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগে ধর্মতলায় ধরনায় বসেছিলেন মুখ্যমন্ত্রী। ধরনা চলেছিল ২ দিন।

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.