Mamata Banerjee: বারবার সরব হয়েছেন মমতা, গোরুপাচারে নাম জড়াল সেই BSF-এর!

চার্জশিটে বিস্তারিত তথ্য তুলে ধরল ইডি। চার্জশিটে দাবি, এনামূল হক ও তার সহযোগীরা পাচারে বিএসএফের সাহায্য নিয়েছিল!

Updated By: May 5, 2023, 07:51 PM IST
Mamata Banerjee: বারবার সরব হয়েছেন মমতা, গোরুপাচারে নাম জড়াল সেই BSF-এর!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ব্যবধান মাত্র একদিনের। মালদহে প্রশাসনিক সভা থেকে যখন ফের বিএসএফকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী, তখন গোরুপাচারকাণ্ডে নাম জড়াল সীমান্তরক্ষী বাহিনীর! কীভাবে? চার্জশিটে বিস্তারিত তথ্য তুলে ধরল ইডি। চার্জশিটে দাবি, এনামূল হক ও তার সহযোগীরা পাচারে বিএসএফের সাহায্য নিয়েছিল!

মোদী জমানায় বিএসএফকে নিশানা করেছেন একাধিকবার। গতকাল, বৃহস্পতিবার মালদহে প্রশাসনিক বৈঠকে যোগ দেন মুখ্যমন্ত্রী। বৈঠকে ছিলেন জেলাশাসক, মহকুমাশাসক ও বিডিও-রাও। মুখ্যমন্ত্রী বলেন, 'মনে রাখবেন আপনারা রাজ্য সরকারের কর্মচারী। রাজ্য সরকারে আপনারা খুব পাওয়ারফুল। এখানে কিন্তু, কেন্দ্র পাওয়ারফুল নয়। বিএসএফের অত্যাচার আমি সহ্য করব না'। সঙ্গে কড়া বার্তা, 'বিএসএফ (BSF) বাড়াবাড়ি করলে ব্যবস্থা নিন, এফআইআর (FIR) করুন'।

আরও পড়ুন: Anubrata Mandal: কালো টাকা সাদা করতে অনুব্রতর হাতিয়ার ছিল লটারি, কীভাবে করা হতো পুরস্কারের ব্যবস্থা!

এদিকে কালিয়াগঞ্জে পাওয়া গিয়েছে যুবকের গুলিবিদ্ধ দেহ। মুখ্যমন্ত্রী বলেন, 'গুলিটা কে চালাল? আমি তো শুনেছি গ্রামটা বিএসএফ নিয়ন্ত্রণ করে'।  জানতে চান, 'এ বিষয়ে পুলিশের কাছে কী কোনও তথ্য আছে? ওরা তো এখন ৫০ কিলোমিটারের মধ্যে ঢুকে গিয়ে বর্ডারে বর্ডারে অত্যাচার করছে অনেক জায়গায়। এই গ্রামটা কী বিএসএফ সুভারভাইস করে? গুলিটা কোথা থেকে চলল, কে চালল তা দেখা উচিত'।

এর আগে, যখন সীমান্তে বিএসএফে এক্তিয়ার বাড়ানোর সিদ্ধান্ত নেয় কেন্দ্র, তখনও সেই সিদ্ধান্তে তীব্র বিরোধিতা করেছিলেন মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছিলেন তিনি। শুধু তাই নয়, বিএসএফ ইস্যুতে কেন্দ্রের সিদ্ধান্তের বিরোধিতায় প্রস্তাবও পাস হয়েছিল বিধানসভায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.