এবার হকার উচ্ছেদের পক্ষে সওয়াল মুখ্যমন্ত্রীর

হকার উচ্ছেদের জেরে উত্তেজনা ছড়াল হরিশ মুখার্জি রোডে। উচ্ছেদ অভিযানের প্রতিবাদে বেশ কিছুক্ষণ হরিশ মুখার্জি রোড অবরোধ করা হয়। আজ সকালে এসএসকেএম ও হরিশ মুখার্জি রোডে হকার উচ্ছেদ অভিযান শুরু হয়।

Updated By: Jan 3, 2012, 04:37 PM IST

হকার উচ্ছেদের জেরে উত্তেজনা ছড়াল হরিশ মুখার্জি রোডে। উচ্ছেদ অভিযানের প্রতিবাদে বেশ কিছুক্ষণ হরিশ মুখার্জি রোড অবরোধ করা হয়। আজ সকালে এসএসকেএম ও হরিশ মুখার্জি রোডে হকার উচ্ছেদ অভিযান শুরু হয়। ওই সময়ে এক প্রতিবন্ধী হকারকে পুলিস মারধর করে বলে অভিযোগ। এরপরেই হরিশ মুখার্জি রোড অবরোধ করেন হকাররা। অভিযান বন্ধের আশ্বাস দেয় পুলিস। এরপর অবরোধ তুলে নেওয়া হয়। ঘটনাস্থলে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হকার উচ্ছেদ নিয়ে সিপিআইএম রাজনীতি করছে বলে অভিযোগ করেন মুখ্যমন্ত্রী। হাসপাতালের সামনে কোনওভাবেই হকার থাকবে না বলে জানিয়ে দেন তিনি। 

হকার উচ্ছেদ বিরোধী আন্দোলনে একসময় নেতৃত্ব দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ক্ষমতায় আসার সাত মাস পরে সেই হকার উচ্ছেদে নামল তাঁরই সরকার। শুধু তাই নয়, একসময়ে যে হকার সংগঠনের নেতাকে সঙ্গে নিয়ে আন্দোলন করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়, নাম না করে সেই নেতার বিরুদ্ধেও অভিযোগ তোলেন মুখ্যমন্ত্রী।

.