নোট বাতিলের বর্ষপূর্তিতে কলকাতা জুড়ে ধু্ন্ধুমার, তৃণমূল-বিজেপি সংঘর্ষ, থানা ঘেরাও

Updated By: Nov 8, 2017, 04:37 PM IST
নোট বাতিলের বর্ষপূর্তিতে কলকাতা জুড়ে ধু্ন্ধুমার, তৃণমূল-বিজেপি সংঘর্ষ, থানা ঘেরাও

নিজস্ব প্রতিনিধি: নোটবাতিলের সমর্থনে বউবাজারে বিজেপির মিছিলে হামলার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। প্রতিবাদে বউবাজার থানা ঘেরাও করে বিজেপি সমর্থকরা।
বুধবার নোটবন্দির বর্ষপূর্তিতে একটি মিছিলের আয়োজন করে বিজেপি। চাঁদনি চকের ইন্ডিয়ান এয়ারলাইন্সের অফিসের সামনে থেকে বিজেপির সদর দফতর প‌র্যন্ত যাওয়ার কথা ছিল মিছিলের। মিছিল কিছুটা এগোতেই ‌যোগা‌যোগ ভবনের পাশের একটি গলি থেকে একদল লোক বেরিয়ে এক বিজেপি সমর্থককে মারধর করে বলে অভি‌যোগ। হামলাকারীরা তৃণমূল সমর্থক, অভি‌যোগ বিজেপির। মুহূর্তে রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা। 

বিক্ষুব্ধ বিজেপি কর্মী-সমর্থকরা পুলিসের ব্যরিকেড ভাঙচুর শুরু করে। সেন্ট্রাল অ্যাভিনিউতে দুই জায়গায় শুরু হয় অবরোধ। এরপর দলীয় কা‌র্যলয়ে না গিয়ে মিছিল চলে যায় বউবাজার থানায়। থানা ঘোরাও করেন বিজেপি কর্মীরা। হামলাকারীদের গ্রেফতার করলেই অবরোধ উঠবে বলে জানিয়ে দেয় বিজেপি নেতৃত্ব। এদিকে ‌যোগা‌যোগ ভবনের কাছে বেশকিছু তৃণমূল সমর্থক জড়ো হওয়ায় উত্তেজনা আরও বেড়ে ‌যায়। পরিস্থিতি মোকাবিলায় সেখানে পৌঁছয় পুলিশ বাহিনী।
অন্যদিকে, বিজেপি-তৃণমূল সমর্থকদের সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে দক্ষিণ কলকাতার রাসবিহারী চত্বর। বিজেপি কর্মীদের মারধর ও মঞ্চ ভাঙার অভি‌যোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। পাশাপাশি এদিন আসানসোলে নোটবন্দির বর্ষপূর্তি উপলক্ষে একটি সভার আয়োজন করে বিজেপি। সেই সভায় বক্তব্য রাখছিলেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। অভি‌যোগ, সেই সভায় বাবুল সুপ্রিয়কে উদ্দেশ্যে করে কটূক্তি করে কংগ্রেস সমর্থকরা। তাঁকে কালো পতাকাও দেখানের অভি‌যোগ উঠেছে। সেখানেও কংগ্রেস ও বিজেপি সমর্থকদের মধ্যে হাতাহাতি শুরু হয়ে ‌যায়।
আরও পড়ুন-দশ কোটি টাকার কোকেন-সহ কলকাতা বিমানবন্দরে জালে বলিভিয়ান মহিলা

.