রাত পোহালেই শহরে ভোট, চাপা উত্তেজনা-হিংসায় উত্তপ্ত মহানগরী

কোথাও প্রার্থীর বাড়িতে ঢুকে ভাঙচুর। কোথাও ফ্ল্যাগ-ফেস্টুনে আগুন। ভোটের আর কয়েক ঘণ্টা বাকি থাকলেও, হিংসা-অশান্তিতে বিরাম নেই। রাজনৈতিক সংঘর্ষে আজও কলকাতার একাধিক ওয়ার্ড উত্তপ্ত ছিল। শাসক দলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগে সরব বাম-বিজেপি সহ বিরোধীরা।

Updated By: Apr 17, 2015, 06:07 PM IST

ওয়েব ডেস্ক: কোথাও প্রার্থীর বাড়িতে ঢুকে ভাঙচুর। কোথাও ফ্ল্যাগ-ফেস্টুনে আগুন। ভোটের আর কয়েক ঘণ্টা বাকি থাকলেও, হিংসা-অশান্তিতে বিরাম নেই। রাজনৈতিক সংঘর্ষে আজও কলকাতার একাধিক ওয়ার্ড উত্তপ্ত ছিল। শাসক দলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগে সরব বাম-বিজেপি সহ বিরোধীরা।
   
তৃণমূলের বিরুদ্ধে সন্ত্রাস সহ একাধিক অভিযোগ। প্রতিবাদে রাস্তার বসে বিক্ষোভ-স্লোগান। শুক্রবার সকালে একশো তিন নম্বর ওয়ার্ডে, সার্ভে পার্ক-জোড়া ব্রিজের কাছে পথ অবরোধ করেন সিপিআইএম সমর্থকেরা। পরে তাঁরা সার্ভে পার্ক থানায় ডেপুটেশন দিতে গেলে ঢুকতে বাধা দেওয়া হয় বলে অভিযোগ। এরপর থানার সামনেই শুরু হয় তুমুল বিক্ষোভ । পুলিস ডেপুটেশন নেওয়ার পর বন্ধ হয় বিক্ষোভ।

বিজেপি প্রার্থীর বাড়িতে হামলার অভিযোগ উঠেছে ঠাকুরপুকুরের ১২৪ নম্বর ওয়ার্ডে। তৃণমূল কর্মী-সমর্থকরা প্রার্থীর ওপরেও চড়াও হয় বলে অভিযোগ।

উত্তপ্ত ১০৯ নম্বর ওয়ার্ডও। সিপিআইএম কর্মী-সমর্থকদের অভিযোগ, এখানে তাঁদের সব ফ্ল্যাগ-পোস্টার-ফেস্টুন ছিঁড়ে ফেলে দিয়েছে তৃণমূল।

১৩২ নম্বর ওয়ার্ডে অবশ্য ছবিটা উল্টো। বেহালার এই ওয়ার্ডে তৃণমূলের ফ্ল্যাগ-ফেস্টুন পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে সিপিআইএমের বিরুদ্ধে।  

শনিবারের পুরভোট-পর্ব কতটা শান্তিতে মিটবে, এই আশঙ্কা কয়েকগুণ বাড়িয়ে দিল শুক্রবারের, শহর কলকাতার এই সমস্ত ছবি।  

 

.