মানুষের করের টাকায় দেশের আইনবিরোধী বিজ্ঞাপন দেবেন না মুখ্যমন্ত্রী: রাজ্যপাল

গত ৩ দিন ধরে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতায় উত্তাল রাজ্যের বিভিন্ন এলাকা।

Reported By: অর্ণবাংশু নিয়োগী | Updated By: Dec 15, 2019, 10:01 PM IST
মানুষের করের টাকায় দেশের আইনবিরোধী বিজ্ঞাপন দেবেন না মুখ্যমন্ত্রী: রাজ্যপাল

অর্ণবাংশু নিয়োগী: নাগরিকপঞ্জি ও নাগরিকত্ব সংশোধনী আইন পশ্চিমবঙ্গে কার্যকর হবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। শহরজুড়ে পড়েছে বিজ্ঞাপনও। নাগরিকত্ব সংশোধনীর বিরুদ্ধে এই ধরনের বিজ্ঞাপন সংবিধানের পরপন্থী বলে মনে করেন রাজ্যপাল জগদীপ ধনখড়ের। তাঁর মতে, অবিলম্বে ওই বিজ্ঞাপনগুলি প্রত্যাহার করা উচিত মুখ্যমন্ত্রীর।           

রাজ্যপাল জগদীপ ধনখড় বলেন,''রাজ্যে নাগরিকত্ব সংশোধনী আইন কার্যকর হবে না বলে বিজ্ঞাপন দেওয়া হচ্ছে। এটা কীভাবে বলা যেতে পারে? এমন ঘটনা নিয়ে রাজনীতি করা উচিত নয়। মানুষের করের টাকায় আইনবিরুদ্ধ কাজ। এটা সংবিধান অনুমোদন দেয় না।'' মমতা বন্দ্যোপাধ্যায়কে তাঁর বার্তা, মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করেছি, বিজ্ঞাপন প্রত্যাহার করুন। সামলাতে না পারলে সংবিধানে সাহায্য চাওয়ার ব্যবস্থা রয়েছে। 

গত ৩ দিন ধরে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতায় উত্তাল রাজ্যের বিভিন্ন এলাকা। শনিবার মমতা বন্দ্যোপাধ্যায় শান্তিবার্তা দিয়ে আরও একবার আশ্বস্ত করেন, রাজ্যে NRC ও CAA কার্যকর করতে দেবেন না। মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তা, ,''রাজ্য সরকার নাগরিকত্ব সংশোধনী আইন ও এনআরসি-র  বিরুদ্ধে। এর পাশাপাশি সমস্ত রকম দাঙ্গা-হাঙ্গামা ও শান্তি নষ্ট করার যাবতীয় প্রচেষ্টারও ঘোর বিরোধী। আমরা নাগরিকত্ব সংশোধনী বিল এবং এনআরসি-র বিরুদ্ধে যাবতীয় বিরোধিতা করতে চাই কেবলমাত্র গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ উপায়ে। কিছু রাজনৈতিক দল সম্প্রীতি নষ্ট করার উদ্দেশ্যে রাজ্যজুড়ে অশান্তির আবহ ও দাঙ্গা তৈরি করার চেষ্টা করছে। আমি সকলকে অনুরোধ করছি, তাদের এই অসাধু উদ্দেশ্যে কর্ণপাত না করতে। সকল রাজ্যবাসীর কাছে আমার  সনির্বন্ধ অনুরোধ যে সবাই  শান্তি এবং সম্প্রীতি বজায় রাখুন।''

আরও পড়ুন- বিক্ষোভের ছবিই বলে দিচ্ছে নাগরিকত্ব আইন এনে দেশকে বাঁচিয়েছে মোদী: প্রধানমন্ত্রী

.