Christmas 2023 in Kolkata: ভিড়ে ঠাসা পার্কস্ট্রিট থেকে বোব্যারাক, ক্রিসমাসে ক্যাথেড্রাল চার্চে বিশেষ প্রার্থনা

বড়দিনের বড় মজা। যীশু দিবসে  মাতোয়ারা  ব্রিটেন থেকে বাংলা। কেক, ক্যারল, প্রেয়ার MASS-এ আজ খীষ্ট পুজো দেশে দেশে। কোচবিহার -কলকাতা থেকে কাকদ্বীপ। পিকনিক হৈচৈ হুল্লোড়ের মহাধুম।   

Updated By: Dec 25, 2023, 08:50 AM IST
Christmas 2023 in Kolkata: ভিড়ে ঠাসা পার্কস্ট্রিট থেকে বোব্যারাক, ক্রিসমাসে ক্যাথেড্রাল চার্চে বিশেষ প্রার্থনা
নিজস্ব ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: বড়দিনের বড় আমেজ। ব্যস্ত শিডিউল শিকেয়। হালকা মুডে নেতামন্ত্রীরা। রাতেই পর্তুগীজ চার্চে খোদ মমতা। সঙ্গে ডেরেক, সিপিও। খিদিরপুর চার্চ ঘুরে শহরের পথে ফিরহাদ। লেকটাউন যেন মিনি পার্কস্ট্রিট। শোভাযাত্রায় সুজিত। বড়দিনের বড় মজা।  যীশু দিবসে  মাতোয়ারা  ব্রিটেন থেকে বাংলা।      কেক, ক্যারল, প্রেয়ার MASS-এ আজ খীষ্ট পুজো দেশে দেশে।   

আরও পড়ুন, Lokkho Konthe Gita Path: 'স্বামীজিকে কুৎসিত ভাষায় আক্রমণ করেছেন সুকান্ত'! বিস্ফোরক তৃণমূল

কোচবিহার -কলকাতা থেকে কাকদ্বীপ। পিকনিক হৈচৈ হুল্লোড়ের মহাধুম। কলকাতার ক্রিসমাস । বর্ষবরণের আগেই মহাধুম মহানগরে। শীতের দিনেও উত্সবের উষ্ণতা। গমগম করছে পার্কস্ট্রিট থেকে বোব্যারাক। ক্যাথেড্রাল চার্চে বিশেষ প্রার্থনা। উপচে পড়া চিড়িয়াখানা থেকে ভিক্টোরিয়ায়। আলোর মালায় সেজে উঠেছে ক্রিশ্চিয়ান পাড়াগুলি। বড়দিনের সেলিব্রেশনের মেজাজে বাঙালিও। 

বড়দিন ও বছরের শেষ সপ্তাহের উৎসবে এ বার মেতে উঠল কলকাতা শহরও৷ ঝলমলে পার্ক স্ট্রিট, ইকো পার্ক-সহ শহরের নানা প্রান্ত৷ এমনকী জেলায় জেলায় বড়দিন পালনের ধুম। ব্যান্ডেল থেকে ব্যারাকপুর। চার্চে চার্চে  বন্দনা। রামকৃষ্ণ মঠে যীশুপুজো। ভক্তির আরাধনা বেলুর কামারপুকুরে। তিনদিনের ছুটিতে ভিড় দিঘা মন্দারমণিতে। সরগরম উত্তরও। মাতোয়ারা দার্জিলিং। 

অ্যালান পার্কে চলছে উৎসব৷ সেখানেও অনেকে যাচ্ছে৷ ভিড় চোখে পড়েছে সেন্ট পলস ক্যাথিড্রাল চার্চেও৷ কোথাও কোথাও বানানো হয়েছে ক্রিসমাস ক্রিব, চলতি পথে তা দেখতেও দাঁড়িয়ে পড়ছে কেউ কেউ৷  রবিবার বড়দিনের প্রাক্কালে ৭০ হাজার লোকের ভিড় হয়েছিল বলে দাবি করলে চিড়িয়াখানা কর্তৃপক্ষ। ময়দান, ভিক্টোরিয়া, তারামণ্ডল, চিড়িয়াখানা সর্বত্র জনজোয়ার। 

কলকাতার অন্যতম আকর্ষণের জায়গা হল কলকাতার পার্কস্ট্রিট। সাহেবি কায়দা, বিদেশি খানাপিনা আর বিলাসিতায় ভরপুর শহরের এই রাজপথ অত্যন্ত জনপ্রিয়। বড়দিনে শেষ বছর পার্কস্ট্রিটে রেকর্ড সংখ্যায় মানুষের ভিড় হয়েছিল৷ এ বারেও বড়দিনের আগের রাত সেদিকেই ইঙ্গিত করছে৷ আলো ঝলমলে পার্কস্ট্রিটে এদিন সন্ধ্যা থেকেই মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো৷ 

আরও পড়ুন, Suvendu Adhikari | TET: 'টেটের প্রশ্নপত্র বিক্রি হয়েছে, কেউ চাকরি পাবেন না'!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.