দোলার 'তোলা'

Updated By: Jul 19, 2016, 12:52 PM IST
দোলার 'তোলা'

এবার রাজারহাট গোপালপুর বিধানসভা ক্ষেত্রে বহিরাগত অটো চালকদের থেকে তোলার অভিযোগ। অভিযোগে সরাসরি নাম জড়াল দাপুটে তৃণমূল নেত্রী দোলা সেনের।

ঘটনার জেরে ইতিমধ্যেই দমদম বাগুইআটি দুটি থানায় জোড়া অভিযোগ দায়ের হলেও কোনও সুরাহা হয়নি। উল্টে আরও বাড়ছে সমস্যা। সমস্যার সূত্রপাত বিধাননসভা ভোটের পরেই। জানা যাচ্ছে ভোটের পরেই বাগুইআটি-সাতগাছি রুটের তৃণমূল অনুমোদিত অটো ইউনিয়ন ভেঙে দেয় সাংসদ ঘনিষ্ট গোষ্ঠী।
দোলা সেনের নামে আলাদা কমিটি গঠন করে জারি করা হয় নানান ফতোয়া। বহিরাগত অটোর থেকে মাসিক দু হাজার করে তোলা আদায়ের দাবি করতে থাকেন মাতব্বররা। এমনটাই অভিযোগ অটো চালকদের অধিকাংশের। শুধুই তাই নয় যেসমস্ত চালক তৃণমূলের সমর্থক নন, তাঁদেরও অটো চালাতে দেওয়া হবে না বলে জারি করা হয় ফতোয়া।

সিন্ডিকেট দৌরাত্ম্যে আজও জারি ধরপাকড়

চূড়ান্ত সমস্যা হলেও নেত্রীর ভয়ে এতদিন মুখ খোলেননি চালকরা। তবে এবার পুরনো ইউনিয়নের সেক্রেটারি বঞ্চিত বিশ্বাসের মায়ের আত্মহত্যার জেরে সামনে এসেছে গোটা ঘটনা। আগের কমিটিরসঙ্গে যুক্ত থাকায় গত দুমাস ধরে বঞ্চিতবাবুকে অটো চালাতে না দেওয়ার অভিযোগ।

বঞ্চিতবাবুর দাবি একমাত্র আয়ের উত্স বন্ধ হয়ে যাওয়ায় কার্যত পথে দাঁড়ায় গোটা পরিবার। একাধিকবার দোলা সেনের সঙ্গে সাক্ষাত করেও সমস্যার সুরাহা হয়নি বলে অভিযোগ বঞ্চিত বাবুর। উল্টে অপমান করা হয় বলেই অভিযোগ।  

গোটা ঘটনায় নাম জড়ালেও তাঁর কিন্তু হেলদোল নেই। কেউ অভিযোগ করলে আইনই ব্যবস্থা নেবে। অটো রুটে তোলাবাজির ঘটনায় প্রতিক্রিয়া সাংসদ দোলা সেনের।

.