রুজিরাকে জিজ্ঞাসাবাদ, অভিষেক ত্রিপুরায় রওনা হলেই বাড়িতে যাবে CBI

অভিষেক বন্দ্যোপাধ্যায় ত্রিপুরার উদ্দেশে রওনা হওয়ার পরই তাঁর বাড়িতে পৌঁছবে সিবিআই। 

Updated By: Jun 14, 2022, 10:20 AM IST
রুজিরাকে জিজ্ঞাসাবাদ, অভিষেক ত্রিপুরায় রওনা হলেই বাড়িতে যাবে CBI
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার অভিষেক পত্নী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে তার বাড়িতে যাবে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। কয়লা পাচার কাণ্ডে রুজিরাকে শান্তিনিকেতনেই জিজ্ঞাসাবাদ করবে সিবিআই। অভিষেক বন্দ্যোপাধ্যায় ত্রিপুরার উদ্দেশে রওনা হওয়ার পরই তাঁর বাড়িতে পৌঁছবে সিবিআই। সূত্রের খবর, অভিষেকের বাড়ির কাছাকাছিই অপেক্ষা করে তদন্তকারী দল। সকাল ১১.৩০ নাগাদ রুজিরাকে জিজ্ঞাসাবাদ করার কথা রয়েছে। 

সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের জাতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় মঙ্গলবার ত্রিপুরায় ২৩ জুন উপনির্বাচনের আগে আগরতলায় প্রচার করবেন৷ কয়লা পাচার কাণ্ডে এর আগে রুজিরাকে ইডি’‌র নয়াদিল্লির সদর দফতরে হাজির হওয়ার জন্য বহুবার নোটিস জারি করা হয়েছিল। এমনকী তাঁর নামে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছিল।

এমনকী আগেও বাড়িতে এসে সিবিআই জিজ্ঞাসাবাদ করেছিল। বারবার নয়াদিল্লিতে তলব করা হয়েছিল। এই মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায় অবশ্য দু’বার তদন্তকারীদের মুখোমুখি হয়েছিলেন। এখন অবশ্য সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী, কলকাতায় তাঁদেরকে জিজ্ঞাসাবাদ করতে হবে। কয়লা পাচার মামলায় এখনও পর্যন্ত ১৩০০ কোটি টাকার আর্থিক লেনদেনের তথ্য মিলেছে।

অভিযোগ, এই কয়লা পাচারের লাভের অংশ পৌঁছেছে বহু প্রভাবশালী ব্যক্তির কাছে। হাওয়ালা মারফত সেই মোটা টাকা বিদেশের ব্যাঙ্কে চলে যাচ্ছে। কয়লা পাচার মামলায় এই টাকা বিদেশ যাওয়ার তথ্য মিলেছে। এমনই একটা যোগসূত্রেই রুজিরাকে জিজ্ঞাসাবাদ করতে চাইছে তদন্তকারীরা।

আরও পড়ুন, Goat Cartilage In Human Body: মানুষের শরীরে ছাগলের কার্টিলেজ! রাজ্যের গবেষকদের 'তাক লাগানো' উদ্ভাবন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.