CBI, Bikash Bhavan: ফের বিকাশভবনে সিবিআই...

 আগাম নোটিস দেওয়া হল না এবারও!   'কিছু নথি আজ (বুধবার) দেওয়া হয়েছে। কিছু নথি আগামীকাল (বৃহস্পতিবার) দেওয়া হবে', বললেন রাজ্যের শিক্ষাসচিব।

Updated By: Jan 4, 2023, 10:00 PM IST
CBI, Bikash Bhavan: ফের বিকাশভবনে সিবিআই...

বিক্রম দাস ও মৈত্রেয়ী ভট্টাচার্য: আগাম নোটিস দেওয়া হল না এবারও! ফের বিকাশভবনে সিবিআই। কেন? রাজ্যের শিক্ষাসচিব মণীশ জৈন জানালেন, 'কিছু নথি আজ (বুধবার) দেওয়া হয়েছে। কিছু নথি আগামীকাল (বৃহস্পতিবার) দেওয়া হবে'। স্রেফ নথি সংগ্রহ নয়, শিক্ষাসচিবের সঙ্গে তদন্তকারী কথাও বলেন বলে জানা গিয়েছে।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় জামিন মেলেনি এখনও। বড়দিন ও নববর্ষ এবার জেলেই কাটল পার্থ চট্টোপাধ্যায়ের। আগামিকাল, বৃহস্পতিবার ফের আদালতে পেশ করা হবে প্রাক্তন শিক্ষামন্ত্রীকে। সঙ্গে এসএসসি প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যকেও।  সিবিআই সূত্রে খবর, ঘড়িতে তখন ছ'টা। এদিন সন্ধেয় বিকাশভবনে যান দুই তদন্তকারী দল। ছ'তলায় গিয়ে রাজ্যের শিক্ষাসচিব মনীশ জৈন-সহ  সঙ্গে কথা বলেন তাঁরা। এরপর সংগ্রহ করা হয় ডিজিটাল নথি। প্রায় ঘণ্টা দুয়েক বিকাশভবনে ছিলেন সিবিআই আধিকারিকরা। শিক্ষাসচিব বলেন, 'ওরা এসেছিল ফাইল দেখার জন্য, নথি দেখার জন্য। কিছু নথি আজ দিয়েছি। কিছু নথি আগামীকাল দেব। যে নথি চাইব, আমরা দেব'।

আরও পড়ুন: SSC Scam: প্রাথমিকে ১৪০ জনের চাকরি বাতিল, সিবিআইয়ের স্ক্যানারে 'পর্ষদের' ফোন নম্বর

এর আগে, ২৩ ডিসেম্বর শিক্ষক নিয়োগ মামলা তদন্তে প্রথমবার বিকাশভবনে যায় সিবিআই। সূত্রের খবর, সেবার প্রথমে একতলায় ওয়ার হাউস খুলে  ২০১৭-২০১৮-র গ্রুপ ডি পদে নিয়োগের সংক্রান্ত সংগ্রহ করেছিলেন তদন্তকারী। এরপর পাঁচতলায় সচিবালয়ে ঢুকে কম্পিউটারটি খতিয়ে দেখেছিলেন তাঁরা। ৩ কর্মীর কাছে জানতে চেয়েছিলেন, প্রাক্তন শিক্ষামন্ত্রীর পার্থ চট্টোপাধ্যায়ের  ইমেল আইডি, পালওয়ার্ড-সহ বেশ কিছু তথ্য।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.