CBI: কাঁকুড়গাছিতে নিহত বিজেপি কর্মীর বাড়িতে কেন্দ্রীয় গোয়েন্দারা, মা-দাদার বয়ান রেকর্ড

ঘুরে দেখলেন আশেপাশের এলাকা।

Updated By: Aug 26, 2021, 05:28 PM IST
CBI: কাঁকুড়গাছিতে নিহত বিজেপি কর্মীর বাড়িতে কেন্দ্রীয় গোয়েন্দারা, মা-দাদার বয়ান রেকর্ড

নিজস্ব প্রতিবেদন: দু'বার ময়নাতদন্ত হয়েছে। দেহ এখনও পড়ে মর্গে। ভোট পরবর্তী অশান্তির তদন্তে কাকুঁড়গাছিতে নিহত বিজেপি কর্মী অভিজিৎ সরকারের বাড়িতে গেলেন সিবিআই আধিকারিকরা। মা ও দাদা বয়ান রেকর্ড করলেন কেন্দ্রীয় গোয়েন্দারা। ঘুরে দেখলেন আশেপাশের এলাকা। ভিডিওগ্রাফিও করা হল তদন্ত পর্বের।

ঘটনার সূত্রপাত ২ মে। ভোট ফল ঘোষণার পরই কাঁকুড়গাছিতে উদ্ধার হয় বিজেপি কর্মী অভিজিৎ সরকারের দেহ। দলের ট্রেড ইউনিয়নের নেতা ছিলেন তিনি। পরিবারের অভিযোগ, রাজনৈতিক কারণেই খুন করা হয়েছে অভিজিৎ-কে। কারা খুন করল? অভিযোগের তির তৃণমূলের দিকে। গেরুয়াশিবিরের দাবি, শাসকদলের মদতেই তাদের দলের কর্মীকে খুন করেছে দুষ্কৃতীরা। বেধড়ক মারধরের পর, গলায় তার পেচিয়ে মেরে ফেলা হয়েছে অভিজিৎ-কে।

আরও পড়ুন: Mamata Banerjee: তৃতীয়বার ক্ষমতায় আসার পর ফের উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী

হাইকোর্টে তখন ভোট পরবর্তী অশান্তি মামলার শুনানি চলছে। জাতীয় মানবাধিকার কমিশনের রিপোর্ট জমা পড়েছে। অন্তর্বর্তীকালীন রায়ে  বিজেপি কর্মী অভিজিৎ সরকারের দ্বিতীয়বার ময়নাতদন্তের নির্দেশ দেয় আদালত। ফের ময়নাতদন্ত হয় আলিপুরের কমান্ড হাসপাতালে। হাসপাতালে দেহ শনাক্ত করার জন্য হাজির হয়েছিলেন পরিবারের লোকেরা। মৃতের দাদা অভিযোগ করেছিলেন, এতটাই পচন ধরে গিয়েছে যে, দেহ শনাক্ত করতে পারেননি। ওই দেহটি অন্য কারও হতে পারে। এমনকী, ডিএনএ টেস্টে আর্জি জানিয়ে চিঠি দিয়েছিলেন জাতীয় মানবাধিকার কমিশনেও।

আরও পড়ুন: Kolkata: কলকাতা বিমানবন্দর চত্বর থেকে উদ্ধার ক্যালিফোর্নিয়াম স্টোন, দাম আনুমানিক ৪ হাজার কোটি!

ভোট পরবর্তী অশান্তি মামলা সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে হাইকোর্টের পাঁচ বিচারপতির বৃহত্তর বেঞ্চ। ৯ মামলা রুজু করে ইতিমধ্যেই তদন্তে নেমেছে কেন্দ্রীয় তদন্তকারীর সংস্থা। বাদ যায়নি কাঁকুড়গাছিতে বিজেপি কর্মীর অভিজিৎ সরকার খুনের ঘটনাটিও। এদিন লালবাজারে হোমিসাইড বিভাগের একটি দলকে নিয়ে নিহতের বাড়িতে যান কেন্দ্রীয় গোয়েন্দারা। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.