Primary Recruitment Scam: 'লিপস অ্যান্ড বাউন্ডস'-এর ৭.৫ কোটি টাকার সম্পত্তি অ্যাটাচ করার প্রক্রিয়া শুরু হয়েছে: ইডি

Primary Recruitment Scam: রাজ্যের দুই কাউন্সিলর-সহ ৮ জনের বাড়িতে হানা দিয়ে বহু গুরুত্বপূর্ণ নথি পাওয়া গিয়েছে বলে দাবি কেন্দ্রীয় তদন্ত সংস্থার

Updated By: Jan 2, 2024, 06:04 PM IST
Primary Recruitment Scam: 'লিপস অ্যান্ড বাউন্ডস'-এর ৭.৫ কোটি টাকার সম্পত্তি অ্যাটাচ করার প্রক্রিয়া শুরু হয়েছে: ইডি

বিক্রম দাস: প্রাথমিক শিক্ষক দুর্নীতি মামলার তদন্ত রিপোর্ট কলকাতা হাইকোর্টে বিচারপতি অমৃতা সিনহার এজলাসে জমা দিল সিবিআই। রিপোর্ট জমা পড়ল মুখবন্ধ খামে। সেই রিপোর্ট খুলে দেখলেন বিচারপতি। মঙ্গলবার ওই দুর্নীতি মামলার শুনানি ছিল বিচারপতি অমৃতা সিনহার এজলাসে। সেই মামলায় আজ দুই পৃথক তদন্ত রিপোর্ট জমা দেয় ইডি ও সিবিআই। শুনানিতে ইডির আইনজীবী দাবি করেন, লিপস অ্যান্ড বাউন্ডস সংস্থার ৮টি সম্পত্তি যার মূল্য ৭.৫ কোটি টাকা তা অ্যাটাচমেন্ট করার পদ্ধতি শুরু করে দেওয়া হয়েছে। নিয়োগ দুর্নীতির সঙ্গে ওইসব সম্পত্তির সম্পর্ক রয়েছে। উল্লেখ্য়, লিপস অ্যান্ড বাউন্ডস-এর সিইও পদে রয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন-  'দ্বন্দ্ব নিয়েই ৩ বার মুখ্যমন্ত্রী মমতা!' বিস্ফোরক শোভনদেব, অভিষেক প্রসঙ্গেও সপাটে জবাব...

সিবিআইয়ের তরফেও নির্দিষ্ট একটি রিপোর্ট দেওয়া হয়েছে। শিক্ষকনিয়োগ দুর্নীতি মামলায় কলকাতা পুরসভার কাউন্সিলর বাপ্পাদিত্য দাসগুপ্তর বাড়িতে তল্লাশি চালায় সিবিআই। একইসঙ্গে বিধাননগর পুরসভার কাউন্সিলর দেবরাজ চক্রবর্তীর বাডি়তেও হানা দেয়ে সিবিআই। ওই দুই কাউন্সিলর-সহ মোট ৮ জনের বাড়িতে হানা দিয়ে বেশকিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার হয়েছে বলে দাবি করেন সিবিআইয়ের আইনজীবী।

নিয়োগ দুর্নীতি মামলায় মহিদুল আনসারী, জাফিকুল ইসলাম(মুর্শিদাবাদ), সজল কর (কোচবিহার), দেবরাজ চক্রবর্তী, বাপ্পাদিত্য দাশগুপ্ত, এবং পাটুলির বাসিন্দা সৌরভ ঘোষের বাড়িতে তল্লাশি চালানো হয়েছে বলে জানায় সিবিআই। পাশাপাশি অয়ন শীলকেও জেলে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে জানানো হয়।

এদিন শুনানির সময়ে কালীঘাটের কাকু অর্থাত্ সুজয়কৃষ্ণ ভদ্রের প্রসঙ্গ ওঠে। এনিয়ে বিচারপতি অমৃতা সিনহা নির্দেশ দেন বুধবার আড়াইটের সময় ইএসআই হাসপাতালের যে মেডিক্যাল টিম রয়েছে তাকে ভার্চুয়ালি হাজির থাকতে হবে শুনানিতে। সেখানে সুজয়কৃষ্ণ ভদ্রের ভয়েস স্যাম্পল কীভাবে পরীক্ষা করা যায় সে বিষয় শুনানি হবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.