সারদা তদন্ত- মদন মিত্রের প্রাক্তন আপ্তসহায়কের বাড়িতে সিবিআই তল্লাসি। পল্টু দাস, আসিফ খানের বাড়িতে হানা

সারদা কাণ্ডে শহরজুড়ে তল্লাসি চালাচ্ছে সিবিআই।

Updated By: Aug 28, 2014, 02:16 PM IST
সারদা তদন্ত- মদন মিত্রের প্রাক্তন আপ্তসহায়কের বাড়িতে সিবিআই তল্লাসি। পল্টু দাস, আসিফ খানের বাড়িতে হানা

ওয়েব ডেস্ক: সারদা তদন্তে এবার পরিবহণ মন্ত্রী মদন মিত্রের প্রাক্তন আপ্তসহায়কের বাড়িতে সিবিআই তল্লাসি। বাপি করিমের বাড়িতে হানা গোয়েন্দাদের। তল্লাসি প্রাক্তন পুলিস কর্তা দেবেন বিশ্বাসের বাড়িতেও।

সারদা কাণ্ডে শহরজুড়ে তল্লাসি চালাচ্ছে সিবিআই। প্রয়াত ইস্টবেঙ্গল কর্তা পল্টু দাসের আমহার্স্ট স্ট্রিটের বাড়িতে আজ সকালে হানা দেয় সিবিআই দল। দলে রয়েছেন একজন মহিলা অফিসারও। সকাল নটা নাগাদ এজেসি বোস রোডে সন্ধির আগরওয়াল এবং সজ্জন আগরওয়ালের অফিসে যান সিবিআইয়ের গোয়েন্দারা। সেখানে এখনও তল্লাসি চলছে। আজকের কলম পত্রিকার সম্পাদক আসিফ খানের পার্ক সার্কাসের বাড়িতে আজ সকালে হানা দেয় সিবিআই। আসিফ খান সে সময় বাড়িতে ছিলেন না। সিবিআই সূত্রের খবর, প্রায় দেড় ঘণ্টা ধরে তল্লাসি চালিয়েও কিছুই পাওয়া যায়নি।

ব্যবসায়ী রাজেশ শরাফের শিবপুরের বাড়িতে আজ সকালে হানা দেন সিবিআইয়ের গোয়েন্দারা। কিন্তু বাড়িতে সে সময় ছিলেন না রাজেশ শরাফ। এরপর তাঁরা রাজেশ শরাফের অফিসে যান। প্রায় দেড় ঘণ্টা ধরে ব্যবসায়ীর অফিসে তল্লাসি চলে। তবে তল্লাসিতে কিছুই পাওয়া যায়নি।

সারাদা কাণ্ডের তদন্তে ফের জেনাইটিস কর্তা শান্তনু ঘোষকে জেরা করা হচ্ছে। আজ বেলা বারোটা নাগাদ সল্টলেকে সিবিআই দফতরে যান শান্তনু ঘোষ। গতকালই দুদফায় জেরা করা হয় জেনাইটিস কর্তাকে। দুহাজার দশ সালে শান্তনু ঘোষের থেকে চ্যানেল টেন কিনেছিলেন সুদীপ্ত সেন। জেনাইটিসের গ্লোবাল অটোমোবাইলসের বাইক কারখানাও শান্তনু ঘোষের থেকে কিনে নেন তিনি। সাতটি ব্যাঙ্কে একশো উননব্বই কোটি টাকার ঋণ ছিল গ্লোবাল অটোমোবাইলসের।

তদন্তকারীদের কাছে সুদীপ্ত সেনের দাবি, সেই টাকার একাংশ শোধ করেছিলেন তিনি। চ্যানেল টেন ও গ্লোবাল অটো মোবাইলসকে সামনে রেখে যে টাকা খাটানো হয়েছিল, ইডির তদন্তে আগেই তা উঠে এসেছে। আমানতকারীদের টাকা তছরুপে দুটি ব্র্যান্ডকে কাজে লাগানো হয়েছিল বলে জানতে পেরেছেন গোয়েন্দারা। সিবিআইয়ের সন্দেহ, পুরো টাকা কীভাবে বিভিন্ন জায়গায় সরানো হয়েছে, শান্তনু ঘোষ সেবিষয়ে জেনে থাকতে পারেন।

.