রাজ্যের ৩ পদস্থ কর্তার বিরুদ্ধে আদালত অবমাননা মামলা দায়ের করছে সিবিআই

সুপ্রিম কোর্টের নির্দেশে তদন্তে বাধা ও অসহযোগিতার অভিযোগ আনা হয়েছে ৩ পদস্থ কর্তার বিরুদ্ধে।

Updated By: Feb 4, 2019, 10:22 AM IST
রাজ্যের ৩ পদস্থ কর্তার বিরুদ্ধে আদালত অবমাননা মামলা দায়ের করছে সিবিআই

নিজস্ব প্রতিবেদন : রাজ্যের ৩ পদস্থ কর্তার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে মামলা দায়ের করতে চলেছে সিবিআই। পশ্চিমবঙ্গের মুখ্য সচিব, ডিজিপি ও কলকাতা পুলিস কমিশনারের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ এনে মামলা দায়ের করতে চলেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

সুপ্রিম কোর্টের নির্দেশে তদন্তে বাধা ও অসহযোগিতার অভিযোগ আনা হয়েছে ৩ পদস্থ কর্তার বিরুদ্ধে। পাশাপাশি, তদন্তে সিপি যাতে সহযোগিতা করেন, শীর্ষ আদালতকে সেই নির্দেশ দেওয়ার জন্য আবেদন করবে সিবিআই। পাশাপাশি, রাজ্যেও রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠির কাছে নালিশ জানাতে যাচ্ছে সিবিআই। কলকাতা পুলিসের বিরুদ্ধে রাজ্যপালের কাছে অভিযোগ জানাবে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাটি। অন্যদিকে কেন্দ্রের তরফেও শীর্ষ আদালতে অভিযোগ জানানো হবে বলে সূত্রে খবর।

আরও পড়ুন, রাজীব কুমারের বিরুদ্ধে স্পষ্ট প্রমাণ আছে, তাই জেরা হবেই, বললেন CBI প্রধান

এদিকে, আজ সিবিআই ডিরেক্টর পদের দায়িত্ব নিয়ে আগামীকালের মধ্যেই কলকাতায় আসছেন নতুন সিবিআই ডিরেক্টর ঋষি শুক্লা। মনোবল বাড়াতে নিজাম প্যালেস ও সিজিও কমপ্লেক্সে গিয়ে সিবিআই-এর রাজ্য অফিসারদের সঙ্গে কথা বলবেন তিনি। সিবিআই সূত্রে খবর,  গতকালকের ঘটনা ও রাজীব শুক্লা ছাড়াও কলকতা পুলিসের আরও বেশ কয়েকজন অফিসারের নাম পাঠানো হয়েছে সিবিআই ডিরেক্টরের অফিসে। যার মধ্যে রয়েছেন একজন ডিসি, একজন এডিসিপি, ২ জন ইনস্পেক্টর সহ অন্যান্য আরও কয়েকজন অফিসারের নাম। কাজে বাধা ও মারধরের অভিযোগে এই অফিসারদের বিরুদ্ধে সিবিআই আইনি ব্য়বস্থা নিতে চলছে বলে সূত্রে খবর।

প্রসঙ্গত, চিটফান্ড কেলেঙ্কারিতে জিজ্ঞাসাবাদের জন্য রাজীব কুমারের বাড়িতে যায় সিবিআই আধিকারিকদের ৪০ জনের একটি দল। তাদের আটকায় কলকাতা পুলিস। রাজীব কুমারের বাসভবনে ঢুকতে চান সিবিআই আধিকারিকরা। শুরু হয়ে যায় কলকাতা পুলিস বনাম সিবিআই লড়াই। এরপর সিবিআই কর্তাদের আটক করে টেনে-হিঁচড়ে শেক্সপীয়ার থানায় নিয়ে যায় কলকাতা পুলিস।

আরও পড়ুন, রবিবারের ঘটনায় কলকাতা পুলিসের ৪ আধিকারিকের বিরুদ্ধে দিল্লিতে নালিশ সিবিআই-এর

দিল্লিতে জানানো হয় গোটা ঘটনা। দিল্লির তরফে ডিজির সঙ্গে কথা হয়। কিন্তু, তারপরেও ছাড়া হয়নি সিবিআই কর্তাদের। পাল্টা সিজিও কমপ্লেক্স, নিজাম প্যালেস, জয়েন্ট ডিরেক্টর পঙ্কজ শ্রীবাস্তবের বাড়ি ঘেরাও করে কলকাতা পুলিস। এরপর অনেক রাতে ছাড়া হয় আটক সিবিআই কর্তাদের।

.