SSC: এসএসসি মামলায় FIR দায়ের সিবিআইয়ের, এবার জেরা সমরজিত্ আচার্যকে

ইতিমধ্যেই জিজ্ঞাসাবাদ করা হয়েছে এসএসসির প্রাক্তন উপদেষ্টা শান্তি প্রসাদ সিনহাকে

Updated By: Apr 6, 2022, 03:33 PM IST
SSC: এসএসসি মামলায় FIR দায়ের সিবিআইয়ের, এবার জেরা সমরজিত্ আচার্যকে

নিজস্ব প্রতিবেদন: এসএসসি দুর্নীতি মামলায় এতদিন অনুসন্ধান চালাচ্ছিল সিবিআই। এবার স্কুল সার্ভিস কমিশনের শিক্ষক নিয়োগ মামলায় সরকারিভাবে এফআইআর দায়ের করল সিবিআই। এফআইআরের কপি সিলবন্ধ খামে কলকাতা হাইকোর্টের অভিজিত্ গঙ্গোপাধ্য়ায়ের এজলাশে জমা দিলে কেন্দ্রীয় তদন্ত সংস্থা।
  
সিবিআই সূত্রে খবর, নাম উল্লেখ করে এফআইআর করা হয়েছে। বিচারপতি অভিজিত্ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ এসএসসির প্রোগ্রামিং অফিসার সমরজিত্ আচার্যকে আজ সন্ধে ছটার মধ্যে সিবিআই দফতরে হাজিরা দিতে হবে। এর পাশাপাশি আধিকারিক অলোক সরকারকেও জেরা করার নির্দেশ দেওয়া হয়েছিল। তাকেও আজ সন্ধেয় সিবিআই দফতরে যেতে হবে। আদালতের আরও নির্দেশ, সমরজিত্ আচার্যকে জেরা করে যদি অন্য কারও নাম পাওয়া যায় তাহলে তাকেও জিজ্ঞাসাবাদ করতে হবে। আগামী ২৭ এপ্রিল এই মামলার পরবর্তী শুনানি। তার মধ্যে সিবিআই একটি প্রাথমিক তদন্ত রিপোর্ট জমা দেবে। 

উল্লেখ্য, ইতিমধ্যেই জিজ্ঞাসাবাদ করা হয়েছে এসএসসির প্রাক্তন উপদেষ্টা শান্তি প্রসাদ সিনহাকে। সেই বয়ানও জমা দেওয়া হয়েছে খামে। এসপি সিনহার বয়ানে উঠে এসেছে সমরজিত্ আচার্যের নাম। তিনি ছিলেন এসএসসির প্রোগ্রাম অফিসার। 

গতকালই হাইকোর্ট জানিয়েছিল CBI যদি মনে করে তাহলে শান্তি প্রসাদ সিনহাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারবে। কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মনে করছেন, এর আগে সমরজিত্ আচার্য জানিয়েছিলেন নিয়োগ সংক্রান্ত সমস্ত সুপারিশ শান্তি প্রসাদ সিনহা করেছিলেন। সমস্ত বয়ান খতিয়ে দেখা পরে আদালত মনে করছে যে শান্তি প্রসাদ সিনহাই মূল কালপ্রিট। এই কারনেই কলকাতা হাইকোর্ট সিবিআই-কে নির্দেশ দিয়েছে যদি তারা মনে করে তাহলে SSC-র প্রাক্তন উপদেষ্টা শান্তি প্রসাদ সিনহাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারে। 

আরও পড়ুন-অত্যাধুনিক মেশিনগান, একাধিক আগ্নেয়াস্ত্র উদ্ধার রিষড়ায়, পুলিশের জালে ধৃত

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.