রাজীব কুমার নিম্ন আদালতে আগাম জামিনের আবেদন করতেই সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করল সিবিআই

সেক্ষেত্রে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে পারেন তিনি। আর সেক্ষেত্রে এক তরফা শুনানি আটকাতেই সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করল সিবিআই।  

Updated By: Sep 16, 2019, 12:25 PM IST
রাজীব কুমার নিম্ন আদালতে আগাম জামিনের আবেদন করতেই সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করল সিবিআই

নিজস্ব প্রতিবেদন:  বারাসত আদালতে রাজীব কুমার আগাম জামিনের আবেদন করতেই সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করল সিবিআই। প্রাক্তন নগরপালকে ধরতে মরিয়া কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তাই এবার দিল্লিতেও আঁটঘাট বাঁধছে সিবিআই। ইতিমধ্যেই হাইকোর্ট খারিজ করে দিয়েছে রাজীব কুমারের আর্জি। তাঁর গ্রেফতারির ওপর থেকে রক্ষাকবচও তুলে নেওয়া হয়েছে। সেক্ষেত্রে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে পারেন তিনি। আর সেই এক তরফা শুনানি আটকাতেই সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করল সিবিআই।  

 

প্রসঙ্গত, গত শনিবারই বারাসত আদালতে আগাম জামিনের জন্য আবেদন করেছেন প্রাক্তন পুলিস কমিশার রাজীব কুমার। সিবিআইকে এবিষয়ে জানিয়েছেনও তিনি। অন্যদিকে, রাজীবের বিরুদ্ধে পরোয়ানা জারির আর্জি নিয়ে পাল্টা আদালতের দ্বারস্থ হতে চলেছে সিবিআই। জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানার আবেদন নিয়ে মঙ্গলবার বারাসত আদালতে যাবে সিবিআই-ও। মঙ্গলবার আদালতে এই মামলার শুনানি।

EXCLUSIVE: আগাম জামিনের আবেদন জানিয়ে বারাসত আদালতে রাজীব কুমার, মঙ্গলবার শুনানি

রাজীব কুমার কোথায় রয়েছেন, তা জানতে চেয়ে সোমবারই নবান্নে চিঠি পাঠাতে পারে সিবিআই। মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবকে চিঠি দিতে চায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। রবিবারই দুটি চিঠি দিয়ে রাজ্যের ওপর চাপ বাড়িয়েছে সিবিআই। সোমবার দুটোর সময়ে সিবিআই দফতরে রাজীবকে পাঠানোর আর্জি করা হয়েছিল সেই চিঠিতে। নয়তো রাজীব কুমার কোথায় রয়েছেন, তা জানাতে বলা হয়েছে রাজ্যকে। রাজীব কুমারের গতিবিধি প্রসঙ্গে ডিজির কাছেও জানতে চেয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

যদিও রাজীব কুমার একটি  মেইল করে সিবিআইয়ের কাছ থেকে ২৫ তারিখ পর্যন্ত সময় চেয়ে নিয়েছিলেন। তাঁর দাবি, স্ত্রী অসুস্থ থাকায় তিনি এখনই হাজিরা দিতে পারছেন না। সেক্ষেত্রে তাঁকে কয়েকদিন সময় দেওয়া হোক। কিন্তু সেই আবেদন খারিজ করে দিয়েছে সিবিআই। তাদের পাল্টা দাবি, উদ্দেশ্যপ্রণোদীতভাবেই হাজিরা এড়িয়ে যাচ্ছেন রাজীব।

কেন্দ্রীয় গোয়েন্দা সূত্রে জানা যাচ্ছে, নিরাপত্তার কথা মাথায় রেখে অতিরিক্ত ১ কোম্পানি সিআরপিএফ চাওয়া হয়েছে। তাদের যে কোনও প্রয়োজনের জন্য রিজার্ভ রাখা হচ্ছে।

 

 

.