সারদাকাণ্ডে শুভাপ্রসন্নকে ডেকে পাঠাল সিবিআই

ইডির পর এবার সিবিআই তলব। চিত্রশিল্পী শুভাপ্রসন্ন কে তলব করল সিবিআই। সম্প্রতি সারদা মামলায় মমতা ঘনিষ্ঠ বিখ্যাত কাক আঁকিয়ে শুভাপ্রসন্নের যোগাযোগ নিয়ে সরগরম হয়েছে রাজ্য রাজনীতি। নীতু, সৃঞ্জয়, রজত,মদন, মুকুলের পর এবার সারদাকাণ্ডে শুভাপ্রসন্ন কে সশরীরে হাজিরা দেওয়ার নির্দেশ দিল সিবিআই। আগামী সপ্তাহেই সিবিআই দপ্তরে হাজির হতে হবে তাকে, এমনটাই নোটিশ পাঠানো হবে শুভাপ্রসন্নকে, খবর সিবিআই সূত্রে।

Updated By: Apr 4, 2015, 02:38 PM IST
সারদাকাণ্ডে শুভাপ্রসন্নকে ডেকে পাঠাল সিবিআই

ওয়েব ডেস্ক: ইডির পর এবার সিবিআই তলব। চিত্রশিল্পী শুভাপ্রসন্ন কে তলব করল সিবিআই। সম্প্রতি সারদা মামলায় মমতা ঘনিষ্ঠ বিখ্যাত কাক আঁকিয়ে শুভাপ্রসন্নের যোগাযোগ নিয়ে সরগরম হয়েছে রাজ্য রাজনীতি। নীতু, সৃঞ্জয়, রজত,মদন, মুকুলের পর এবার সারদাকাণ্ডে শুভাপ্রসন্ন কে সশরীরে হাজিরা দেওয়ার নির্দেশ দিল সিবিআই। আগামী সপ্তাহেই সিবিআই দপ্তরে হাজির হতে হবে তাকে, এমনটাই নোটিশ পাঠানো হবে শুভাপ্রসন্নকে, খবর সিবিআই সূত্রে।

সম্প্রতি এর আগে শুভাপ্রসন্নের কাছ থেকে সারদার কাছে চ্যানেল ও সংবাদপত্র বিক্রির নথি চেয়ে পাঠিয়েছিল সিবিআই। প্রথম বার আইনজীবী মারফত সেই নথি পাঠান তিনি। দ্বিতীয়বার নিজেই নথিপত্র নিয়ে হাজির হয়েছিলেন সিবিআই দপ্তরে। ইডি তলবের পর শুভাপ্রসন্নের সঙ্গে যে ঘনিষ্ঠতা কমেছে তাই নয়,  মমতা বন্দ্যোপাধ্যায় ইচ্ছাকৃত দূরত্বও তৈরি করেছেন।  

 মে মাসে সারদা মামলায় চার্জশিট পেশ করতে চলেছে সিবিআই।  চার্জশিট তৈরির আগে শুভাপ্রসন্নকে সিবিআই তলব রাজনৈতিক মহলে আরও একবার আলোড়ন ফেলবে বলেই রাজনৈতিক মহলে জল্পনা।সিবিআই সূত্রে খবর, সুদীপ্ত সেন কে চ্যানেল ও সংবাদপত্র বিক্রির সমস্ত নথিপত্র নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে তাকে। চ্যানেল বিক্রির টাকার খতিয়ান এবং কোনও রকম ষড়যন্ত্রে শুভার যোগ রয়েছে কিনা, সে বিষয়েও জিজ্ঞাসাবাদ করা হতে পারে তাকে।

সিবিআই তলবের আগে একাধিকবার ইডির তলব পেয়েছিলেন এই চিত্রশিল্পী। নানা রকম অজুহাতে ইডিকে এড়িয়েও গিয়েছেন তিনি। ইতিমধ্যেই শুভপ্রসন্নের কয়েকটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট সিজ করেছে ইডি। বাজেয়াপ্ত করা হয়েছে অনেক নথি। শুভার সঙ্গে সঙ্গে  তৃণমূলের আয় ব্যয় সংক্রান্ত বিষয়ে তলব করা হতে পারে মুকুল রায়কেও।  

.