Narada Scam: অধ্যক্ষের তলবে গরহাজির, বিধানসভায় চিঠি দিয়ে গেলেন CBI ও ED-র আধিকারিকরা

চার্জশিট বিতর্কে হাজিরা এড়িয়ে গেল দুই কেন্দ্রীয় সংস্থা। 

Updated By: Sep 22, 2021, 11:46 PM IST
 Narada Scam:  অধ্যক্ষের তলবে গরহাজির, বিধানসভায় চিঠি দিয়ে গেলেন CBI ও ED-র আধিকারিকরা

নিজস্ব প্রতিবেদন: নারদ চার্জশিট বিতর্কে তলব করেছিলেন অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। হাজিরা এড়িয়ে গেল সিবিআই ও ইডি। পাল্টা জবাব এল চিঠিতে। বিধানসভায় এসে চিঠি জমা দিয়ে গেলেন দুটি কেন্দ্রীয় সংস্থার প্রতিনিধিরা। কিন্তু অধ্যক্ষের সঙ্গে দেখা করলেন না। 

ঘটনার সূত্রপাত ১৮ মে। নারদকাণ্ডে রাজ্যের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায় ও কামারহাটির বিধায়ক মদন মিত্রকে গ্রেফতার করে সিবিআই। বাদ যাননি কলকাতা পুরসভার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ও। দীর্ঘ আইনি লড়াইয়ের পর শেষপর্যন্ত জামিন পান সকলেই। ১ সেপ্টেম্বর আবার নারদকাণ্ডে রাজ্যের ৪ হেভিওয়েট নেতা-মন্ত্রীর বিরুদ্ধে চার্জশিট পেশ করে ইডি। এই ঘটনায় ক্ষুদ্ধ হন রাজ্যে বিধানসভার অধ্য়ক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: By-Poll: নন্দীগ্রামে যেভাবে চেপে ধরেছিল গলাটা কেটে যেত, ভাগ্য ভাল মারা যাইনি: Mamata

কেন? বিমান বন্দ্যোপাধ্যায়ের মতে, বিধানসভার কোনও সদস্যদের বিরুদ্ধে অধ্যক্ষের অনুমতি নেওয়ার বাধ্য়তামূলক। কিন্তু এক্ষেত্রে অনুমতি নেয়নি সিবিআই ও ইডি। তাদের অবস্থান জানতে সিবিআইয়ের ডিএসপি সত্যেন্দ্র সিংহ ও ইডি-র রথীন বিশ্বাসকে ডেকে পাঠানো হয়েছিল। আজ, বুধবার দুপুর ১টায় আসতে বলা হয়েছিল বিধানসভায়। কিন্তু হাজিরা এড়িয়ে গেল দুটি কেন্দ্রীয় সংস্থাই। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.